আজই বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন মমতা

আজই বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন মমতা
আজই বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন মমতা

নিজের রেকর্ড নিজেই ভেঙে দিয়ে ভবানীপুর থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই আজ বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন তিনি। বৃহস্পতিবার বেলা ২টোয় বিধানসভা ভবনে সেই শপথগ্রহণ পর্ব হবে বলেই চূড়ান্ত হয়েছে। রাজ্যপালই শপথবাক্য পাঠ করাবেন নব নির্বাচিত বিধায়কদের।

মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ অনুষ্ঠান নিয়ে প্রথম দিকে একটু জটিলতার সৃষ্টি হয়েছিল। বিধানসভায় শপথ বাক্য পাঠ করবেন তিনি নাকি রাজভবনে সেই নিয়ে জটিলতা দেখা গিয়েছিল। সোমবার পরিষদীয় দপ্তর থেকে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় চিঠি লিখে জানিয়েছেন, আজ অর্থাৎ ৭ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধায়ক হিসেবে বিধানসভায় শপথ নেবেন এবং সেই অনুষ্ঠানে রাজ্যপালকে শপথবাক্য পাঠ করানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে প্রথমে শপথ গ্রহণের অনুষ্ঠান ১২টায় হওয়ার কথা ছিল। কিন্তু পরে বিধানসভার সচিবালয় থেকে ফের বার্তা পাঠানো হয়। শপথগ্রহণ অনুষ্ঠান দুপুর ২টোয় হোক চাইছে তারা। মনে করা হচ্ছে গ্রহ নক্ষত্রের সংযোগ দেখে বহু রাজনীতিকই যে শুভ কাজের সময় বেছে নেন, এক্ষেত্রেও তাই হয়েছে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি জঙ্গিপুরে জাকির হোসেন ও সামশেরগঞ্জে আমিরুল ইসলাম বিধানসভার নব নির্বাচিত বিধায়কও রয়েছেন। তাঁদের সবাইকেই শপথ বাক্য পাঠ করাতে হবে।এবার আর অধ্যক্ষ নন, নতুন বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপালই।