বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ফের জেলা সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়! ডিসেম্বরের এই তারিখ থেকে সফর শুরু মুখ্যমন্ত্রীর

১০:০১ এএম, নভেম্বর ৩০, ২০২১

ফের জেলা সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়! ডিসেম্বরের এই তারিখ থেকে সফর শুরু মুখ্যমন্ত্রীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও জেলা সফরে যাচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী মাসের ৭ ডিসেম্বর থেকে পাঁচ জেলায় সফর করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুই দিনাজপুর ছাড়াও, মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়াতেও প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো।

সমস্যা নিয়ে সরকারের কাছে আসতে হবে না। সরকারই পৌঁছে যাবে নাগরিকদের কাছে। জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে, অভাব-অভিযোগ শুনে প্রশাসন সরাসরি কাজ করবে। উল্লেখ্য, ক্ষমতায় আসার পর থেকেই জেলায় জেলায় প্রশাসনিক বৈঠক শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়।  আর তৃতীয়বার ক্ষমতায় আসার পরেও, শুরু হয়েছে তাঁর জেলা সফর। উত্তর ২৪ পরগণা, হাওড়ার পর এবার মমতার জেলা সফর হতে চলেছে আরও ৫ জেলায়। এর মধ্যে  ৭ ডিসেম্বর, ২০২১- উত্তর ও দক্ষিণ দিনাজপুর, ৮ ডিসেম্বর, ২০২১- মালদহ, মুর্শিদাবাদ, আর ৯ ডিসেম্বর, ২০২১- নদিয়াতে।

এদিকে, তৃতীয়বার ক্ষমতায় এসে উত্তরবঙ্গের জেলা দিয়ে প্রশাসনিক বৈঠক শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী। কোচবিহার বাদে দার্জিলিং, জলপাইগুড়িতে প্রশাসনিক সভা করেছেন। এবারে তাঁর সফর হবে উত্তরবঙ্গের বাকি জেলাতেও।

এর আগে কোভিড পরিস্থিতির কারণে মুখ্যমন্ত্রীর জেলাসফর ব্যহত হয়েছিল। তবে, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় একের পর এক জনমুখী প্রকল্পের বাস্তবায়ন নিজে খতিয়ে দেখছেন মুখ্যমন্ত্রী। তাছাড়াও, আদালতে সরকার জানিয়েছে- পরের বছর এপ্রিলের মধ্যে বাকি পুরসভায় ভোট করাতে চায় নবান্ন। সেক্ষেত্রে এই পাঁচ জেলার পুরপরিষেবাও তাঁর নজরে থাকবে বলে মনে করা হচ্ছে।