ভবানীপুরে পোস্টাল ব্যালটে এগিয়ে মমতা

পোস্টাল ব্যালটের গণনার শেষ হয়েছে ইতিমধ্যেই। পোস্টাল ব্যালটে ভবানীপুরের ক্ষেত্রে ২৮০০ ভোটে এগিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বাকি দুই কেন্দ্রেও এগিয়ে রয়েছে তৃণমূল। দ্বিতীয় রাউন্ডের গণনার শেষে ২৫০০ ভোটে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম রাউন্ড শেষে ৩৬৮০ ভোট পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, প্রিয়াঙ্কা পেয়েছেন ৮৮১ টি ভোট। দ্বিতীয় রাউন্ডের ঘোষিত ফল, মমতা পেয়েছেন, ৫৩৩৩টি ভোট। প্রিয়ঙ্কা পেয়েছেন, ২৯৫৬টি ভোট, শ্রীজিব পেয়েছে ১৩২।

এদিকে, জঙ্গিপুরে ফাস্ট রাউন্ডে এগিয়ে তৃণমূল কংগ্রেসের জাকির হোসেন তার প্রাপ্ত ভোট ৪৫৪২। এবং দ্বিতীয় পজিশনে আছে বিজেপি ২৮২৫। তৃতীয় স্থানে আছে আরএসপি আছে। তিনি আপাতত পেয়েছেন ২৫৫। ১৭১৭ ভোটে এগিয়ে তৃণমূলের জাকির হোসেন। এই খবর লেখা পর্যন্ত এই তথ্য পাওয়া গিয়েছে।

ভবানীপুরে মমতা স্পষ্ট ব্যবধানে এগিয়ে গেলেও সামশেরগঞ্জ কেন্দ্রে অবশ্য তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে টানটান লড়াই চলছে। সামশেরগঞ্জে ব্যালট গণনার পর ৫০০ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। পোস্টাল ব্যালটে যেহেতু সরকারি কর্মীরা ভোট দেন, তাই এই ভোটের সংখ্যা কম হলেও এই গণনার ফলাফল বিশেষ গুরুত্ব। সাধারণত, পোস্টাল ব্যালটের ভোটে কেন্দ্রে শাসকদলের পক্ষেই রায় থাকে সরকারি কর্মীদের। আর তাতেই দেখা গিয়েছে এগিয়ে রয়েছে তৃণমূল।