দিল্লীতে তিনদিনের ঝটিকা সফরে যাচ্ছেন মমতা! দেখা করতে পারেন মোদির সঙ্গে

  দিল্লীতে তিনদিনের ঝটিকা সফরে যাচ্ছেন মমতা! দেখা করতে পারেন মোদির সঙ্গে
  দিল্লীতে তিনদিনের ঝটিকা সফরে যাচ্ছেন মমতা! দেখা করতে পারেন মোদির সঙ্গে

ফের একবার দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই তার এই দিল্লি যাত্রা নিয়ে শুরু হয়েছে জল্পনা। হঠাৎ কি কারণে রাজধানী সফর করছেন মুখ্যমন্ত্রী তা নিয়ে প্রশ্ন উঠেছে নানা মহলে। জানা গিয়েছে, ২২নভেম্বর অর্থাৎ আগামী সোমবার দিল্লি যাচ্ছেন তিনি। ২৫ তারিখ পর্যন্ত সেখানে থাকার কথা রয়েছে তার।

দলীয় সূত্রে খবর, বিরোধী দলের নেতা-নেত্রীদের সঙ্গে বৈঠকই হল এই সফরের মূল উদ্দেশ্য। এই সফরে বিরোধী দলগুলির একাধিক নেতা নেত্রীর সঙ্গে মুখোমুখি বৈঠক করতে পারেন তৃণমূল সুপ্রিমো। আসন্ন লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে জাতীয় রাজনীতির লক্ষ্যে এগোচ্ছে তৃণমূল। তাই কেন্দ্র বিরোধী রাজনৈতিক দলগুলোকে একজোট করতে বারবার আহ্বান জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। অবিজেপি দলগুলিও সাড়া দিয়েছে তার ডাকে। তাই এবারের সফরেও মমতা অবিজেপি দলগুলোর সঙ্গে বৈঠকে বসতে পারেন বলে জানা গিয়েছে।

এদিকে সংবাদ সংস্থা সূত্রে খবর, এবারের এই তিন দিনের ঝটিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি। সম্প্রতি বিএসএফ এর পরিসর বৃদ্ধি নিয়ে কেন্দ্র রাজ্যের যে দ্বন্দ্ব লেগেছে, সেই বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

প্রসঙ্গত, জুলাইতেই দিল্লি সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে কেন্দ্র বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। কংগ্রেসের সঙ্গেও বৈঠকে বসেছিলেন। সেদিনের বৈঠক থেকেও অবিজেপি দলগুলিকে একত্রিত হয়ে লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর করার বার্তা দিয়েছিলেন তিনি।