বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

কলকাতা পুলিশের আমন্ত্রণ পত্রে শোভা পাবে মমতার আঁকা দুর্গা

০৯:৫০ এএম, অক্টোবর ২, ২০২১

কলকাতা পুলিশের আমন্ত্রণ পত্রে শোভা পাবে মমতার আঁকা দুর্গা

ছবি আঁকা তাঁর বিশেষ ভালোবাসার জায়গা। প্রতিবারই পুজোর আগে নিত্যনতুন ছবি এঁকে তাক লাগান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারে তাঁর আঁকা দুর্গার ছবি শোভা পাবে কলকাতা পুলিশের আমন্ত্রণ পত্রে। তবে মহিষাসুরমর্দিনী নয়, দুর্গার এক স্নিগ্ধ কন্যার রূপ ফুটে উঠেছে তাঁর পেন্সিলে।

জানা গিয়েছে, পুজো উপলক্ষে পুলিশের তরফ থেকে যত কার্ড, প্রচারপত্র, সুভ্যেনিয়র, লিফলেট , প্রচারপত্র তৈরি হবে তাতে প্রচ্ছদ হবে মুখ্যমন্ত্রীর আঁকা। পেন্সিল স্কেচের এই ছবিতে দেখা গিয়েছে, দেবী দুর্গার হাতে কোনও অস্ত্র নেই। তাঁর পায়ের কাছে থাকা অসুরও এই ছবিতে অনুপস্থিত। তার বদলে দুর্গার বাহনের জায়গায় তিনি এঁকেছেন একটি পাখি। ছবিতে নীল আকাশে পেঁজা তুলোর মতো মেঘে ভাসমান মা দুর্গা। আশপাশে ঘাসের উপর ছড়িয়ে শিউলি ফুল। পিছনে কুলোর মতো চালচিত্রে রয়েছে কলকা।

কলকাতা পুলিশের আমন্ত্রণ পত্রে শোভা পাবে মমতার আঁকা দুর্গা

তবে এই নতুন নয় এর আগেও ছবি আঁকতে দেখা গিয়েছে তাঁকে। দলের প্রতীকী হোক বা দেওয়াল লিখন। সবেতেই সিদ্ধহস্ত তিনি। এমনকি বিধানসভা নির্বাচনের সময় যখন তাঁর প্রচার বন্ধ করা হয়েছিল তখনও ধর্না মঞ্চে বসে ছবি আঁকতে দেখা গিয়েছে তাঁকে।দুর্গাপুজোর সময় বহু মণ্ডপে গিয়ে দেবী দুর্গার চক্ষুদান করতেও দেখা যায় তাঁকে। এবার সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা দুর্গার ছবি সম্বলিত কার্ডই বিলি হবে আমন্ত্রণ পত্র হিসেবে।