তৃষ্ণার্ত কাঠবেড়ালীকে জল দিয়ে সাহায্য করে কী বার্তা দিলেন এই ব্যক্তি? দেখুন ভাইরাল ভিডিও

তৃষ্ণার্ত কাঠবেড়ালীকে জল দিয়ে সাহায্য করে কী বার্তা দিলেন এই ব্যক্তি? দেখুন ভাইরাল ভিডিও / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3
তৃষ্ণার্ত কাঠবেড়ালীকে জল দিয়ে সাহায্য করে কী বার্তা দিলেন এই ব্যক্তি? দেখুন ভাইরাল ভিডিও / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3

এই পৃথিবীতে পশু হত্যা বা পশুদের ওপর অত্যাচারের খবরের মাঝেও এমন কিছু কিছু ঘটনা ঘটে, যা মনে করায় মানবিকতা আজও বেঁচে রয়েছে। পাশাপাশি এই বার্তা দিয়ে যায়, এই সুন্দর পৃথিবীতে সকল প্রাণীরই সমান অধিকার। তাই মানবেতর প্রাণী গুলিও চায় এই পৃথিবীর জল-হাওয়া উপভোগ করতে, বেঁচে থাকতে। তাই তাদের সময় বিশেষে সাহায্যও করা উচিৎ।

প্রসঙ্গত, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে তৃষ্ণার্ত এক কাঠবেড়ালি শাবককে বোতল থেকে জলপান করাচ্ছেন এক ব্যক্তি। প্রথমে বোতলে করে জল খাওয়ানোর পর কিছুটা জল হাতেও ঢেলে নিলেন ওই ব্যক্তি৷ কাঠবেড়ালিটিও বেশ পান করতে লাগল সেই জল। তৃষ্ণা মেটানোর পর কাঠবিড়ালিটি আবার ব্যক্তিটির হাতের ওপর উঠে বসেও রইল। যেন নিশ্চিন্ত এক আশ্রয়ে রয়েছে সে। তা দেখে চোখ জুড়িয়ে গিয়েছে নেটিজেনদের। নিমেষের মধ্যে তা ভাইরালও হয়ে গিয়েছে।

ভিডিওটি টুইটারে শেয়ার করেন বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দা নামক এক ব্যক্তি। ক্যাপশনের মাধ্যমে তিনি তুলে ধরেছেন একটি মানবিক বার্তাও। তিনি লেখেন, ‘দয়া করে প্রত্যেককে সাহায্য করুন। সব কিছু সকলের সঙ্গে ভাগ করে নিন। তবেই এই পৃথিবী আরও সুন্দর হয়ে উঠবে’। তার সঙ্গে সহমত হয়েছেন নেটজনতাও। কাঠবেড়ালিটিকে সাহায্য করা ওই ব্যক্তির প্রশংসায় সোশ্যাল মিডিয়া ভরিয়ে তুলেছেন তাঁরা। ব্যক্তিটির মানবিক বোধকেও কুর্নিশ জানিয়েছেন সকলে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.