শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সামনেই ট্রেন, লাইন পেরিয়ে অন্য প্ল্যাটফর্মে যেতে লাগলেন এই ব্যক্তি! অতঃপর কী ঘটল? দেখুন ভিডিও

০৮:৪৪ পিএম, এপ্রিল ৫, ২০২১

সামনেই ট্রেন, লাইন পেরিয়ে অন্য প্ল্যাটফর্মে যেতে লাগলেন এই ব্যক্তি! অতঃপর কী ঘটল? দেখুন ভিডিও

সামনেই লাইনে ঢুকছে ট্রেন। তবে কোনওরকম তোয়াক্কা না করেই পাশের লাইনের ট্রেন থেকে নেমে পড়লেন এক ব্যক্তি। তারপর কোনও দিকে না তাকিয়েই লাইন পেরিয়ে অন্যদিকের প্ল্যাটফর্মে উঠে পড়লেন৷ এদিকে ট্রেন তখন বেশ কাছেই এসে গিয়েছিল। যে কোনও মুহূর্তে ঘটে যেতেই পারতো বড়সড় বিপদ!

সম্প্রতি এমনই এক ভয়াবহ ঘটনা ঘটেছে বসিরহাট রেল স্টেশনে। সুরজিৎ রায় নামে এক ব্যক্তি নেটমাধ্যমে শেয়ার করেন সেই ভিডিওই। তাতে দেখা গিয়েছে উপরিউক্ত দৃশ্য। ট্রেনটি ওই ব্যক্তির কাছাকাছি আসা মাত্রই ঘনঘন হর্ন দিয়ে তাঁকে সতর্ক করেন ট্রেন চালক। গতিও কিছুটা কমিয়ে দেন। ভিডিয়ো করতে থাকা যুবকটিও চেঁচিয়ে তাঁকে সতর্ক করে দিয়েছিলেন। ফলে সাক্ষাৎ মৃত্যুর সামনে পড়েও এ যাত্রায় প্রাণে বেঁচে যান ওই ব্যক্তি।

[embed]https://youtu.be/CKqzDZ2fJTg[/embed]

প্রসঙ্গত, লাইন পারাপার করতে নিষেধ করে এর আগেও বহুবার প্রচার করেছে ভারতীয় রেল। প্রয়োজনে ওভারব্রিজ ব্যবহার করার কথাও বারবার বলা হয়েছে। কিন্তু যাত্রীদের একাংশের মধ্যে সচেতনতার যথেষ্ট অভাব চোখে পড়ে। প্রায়শই এভাবে লাইন পারাপার করতে গিয়ে মারাত্মক দূর্ঘটনার মুখোমুখি পড়েন তাঁরা। কিছু ক্ষেত্রে মর্মান্তিক মৃত্যুও নেমে আসে। রেলের বারংবার নিষেধ সত্ত্বেও কিছু মানুষের যেন তাতে কোনও ভ্রক্ষেপই নেই। ফলে বিপদ আসতেও খুব বেশি দেরি হয় না।