বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

স্বস্তির খবর! করোনা নেগেটিভ ভারতীয় দল, এই দিন থেকে শুরু হচ্ছে ম্যাঞ্চেস্টার টেস্ট

১১:৩৯ এএম, সেপ্টেম্বর ১০, ২০২১

স্বস্তির খবর! করোনা নেগেটিভ ভারতীয় দল, এই দিন থেকে শুরু হচ্ছে ম্যাঞ্চেস্টার টেস্ট

অবশেষে ভারতীয় ক্রিকেট শিবিরে স্বস্তি! করোনা রিপোর্ট নেগেটিভ এল দলের বাকি সদস্যের। ফলে ম্যাঞ্চেস্টার টেস্ট ঘিরে সৃষ্টি হওয়া ধোঁয়াশা অনেকাংশেই কাটল। সূত্রের খবর, আজ, শুক্রবার থেকেই ম্যাঞ্চেস্টারে শুরু হবে শেষ তথা পঞ্চম টেস্ট। তবে দলের ফিজিও সহ হেড এবং সহকারী কোচদের পাবেন না কোহলিরা। কারণ করোনা আক্রান্ত হয়ে তাঁরা প্রত্যেকেই এখন আইসোলেশনে।

গত কয়েকদিন ধরে টিম ইন্ডিয়ার সংসারে যা চাপানউতোর চলছিল, তা কোনও বাঘা বাঘা থ্রিলারকে হার মানাতে বাধ্য! কিছুদিন আগেই করোনা আক্রান্ত হয়ে পড়েন দলের হেড কোচ রবি শাস্ত্রী সহ বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ফিজিওথেরাপিস্ট নীতিন প্যাটেল। আপাতত তাঁদের ১৪ দিনের আইসোলেশনে রয়েছেন তাঁরা। ফলে দলের সঙ্গে ম্যাঞ্চেস্টার আসা হয়নি তাঁদের। প্রধান ফিজিও কোচদের ছাড়াই গত বুধবার সেখানে হাজির হয়েছিলেন কোহলি বিগ্রেড। সেদিনই সন্ধ্যায় গোটা দলের টেস্ট করানো হলে তখন টিমের জুনিয়র ফিজিও যোগেশ পারমারের রিপোর্টও পজিটিভ আসে। ফলে ভারতীয় শিবির জুড়ে চিন্তার শিরশিরানি শুরু হয়। পরিস্থিতি এমন দাঁড়ায় যে, ম্যাঞ্চেস্টার টেস্ট ঘিরেই চরম অনিশ্চিয়তা দেখা দেয়।

[caption id="attachment_30853" align="alignnone" width="1280"]স্বস্তির খবর! করোনা নেগেটিভ ভারতীয় দল, এই দিন থেকে শুরু হচ্ছে ম্যাঞ্চেস্টার টেস্ট স্বস্তির খবর! করোনা নেগেটিভ ভারতীয় দল, এই দিন থেকে শুরু হচ্ছে ম্যাঞ্চেস্টার টেস্ট[/caption]

ঘটনার পরই অবশ্য কড়া পদক্ষেপ নিতে দেখা যায় বিসিসিআইকে। বৃহস্পতিবারের অনুশীলন বাতিল করে দেওয়ার পাশাপাশি এদিন সকালে দলের প্রত্যেকের ফের আরটিপিসিআর টেস্ট করানো হয়। একইসঙ্গে প্রত্যেক ক্রিকেটারকে টিম হোটেলে নিজেদের ঘরে নিভৃতবাসেও পাঠানো হয়। ক্রিকেটারদের নিয়ে বিশেষ ঝুঁকি নিতে নারাজ ছিল ভারতীয় বোর্ড। ফলে পরিস্থিতি এমন দিকে এগোচ্ছিল যে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। এমনকি ভারতীয় বোর্ডের কাছে ম্যাঞ্চেস্টার টেস্টে ওয়াকওভার দেওয়ার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড(ইসিবি) অনুরোধও পেশ করে। যদিও তখনই তা পত্রপাঠ খারিজ করে দেন কোহলিরা।

এরপর এদিন গভীর রাতের দিকে করোনা রিপোর্ট আসার পর সেই জট কাটল। জানা গেল, টিমের ফিজিও যোগেশ পারমার করোনা পজিটিভ হলেও দলের বাকিরা নেগেটিভ। ফলে শুক্রবার থেকে শুরু হতে চলা ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে চলা উথাল-পাতাল অনেকাংশেই শান্ত হল। এই প্রসঙ্গে বৃহস্পতিবার রাতের দিকেই বিবিসির টেস্ট ম‌্যাচ স্পেশ‌্যাল ট্যুইটে জানায়, 'ইসিবির পক্ষ থেকে জানানো হয়েছে সমস্ত ভারতীয় ক্রিকেটার করোনা নেগেটিভ। ফলে কথা মতোই শুক্রবার থেকে ওল্ড ট্র‌্যাফোর্ডে পঞ্চম টেস্ট শুরু হতে চলেছে।' ভারতীয় বোর্ডের এক সদস্যও বিষয়টিতে শিলমোহর দিয়ে বলেন, 'শুক্রবার নিশ্চিতভাবে টেস্ট শুরু হচ্ছে।' ফলে স্বস্তিতে ফিরলেন ক্রিকেটপ্রেমীরাও।