বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

করোনা যুদ্ধে জয়লাভ করলেন মনমোহন সিং, করোনামুক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী ছাড়া পেলেন এইমস থেকে

০৭:০০ পিএম, এপ্রিল ২৯, ২০২১

করোনা যুদ্ধে জয়লাভ করলেন মনমোহন সিং, করোনামুক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী ছাড়া পেলেন এইমস থেকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে করোনা যুদ্ধে জয়লাভ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। আজই তিনি দিল্লির এইমস থেকে ছাড়া পেলেন কোভিডমুক্ত হয়ে।

করোনায় আক্রান্ত হয়ে, ১৯ এপ্রিল থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী ভর্তি ছিলেন দিল্লির এইমসের ট্রমা সেন্টারে। উল্লেখ্য, প্রাক্তন প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিনের দুটি ডোজই নিয়েছিলেন। তারপরেও তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। চারদিন আগেই হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয় যে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এরপরেই এদিন তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়।

গত ১৯ এপ্রিল করোনা রিপোর্ট পাওয়ার পরে, সেইদিনই মনমোহন সিং ভর্তি হন দিল্লির এইমসে। প্রাক্তন প্রধানমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসার পরেই, উদ্বেগ ছড়িয়ে পড়তেই, রাজনৈতিক মহলে। কংগ্রেস নেতা-নেত্রীরা তো বটেই, অন্যান্য রাজনৈতিক দলের নেতারাও মনমোহনের দ্রুত আরোগ্য লাভের কামনা করেন৷

প্রাক্তন প্রধানমন্ত্রীকে দিল্লির এইমসে ভর্তি করার পর থেকে, সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। ৯ দিন তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। এরপর ১০ দিনের মাথায় তিনি ছাড়া পেলেন। বৃহস্পতিবার সেখান থেকেই ছাড়া পান বরিষ্ঠ রাজনীতিবিদ এবং অর্থনীতিবিদ।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনায় আক্রান্ত হওয়ার আগে প্রাক্তন প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছিলেন ৪ মার্চ। দ্বিতীয় ডোজ নিয়েছিলেন এপ্রিল মাসের তিন তারিখ। এর ঠিক ১৫ দিন অর্থাৎ করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার ১৫ দিন পরে মনমোহন সিং করোনায় আক্রান্ত হন।