বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

এই সকল ট্রেনে টিকিট কাটা থাকলে বড় সমস্যায় পড়তে পারেন আপনিও! রইল তালিকা

০১:১৬ পিএম, জুলাই ১৫, ২০২১

এই সকল ট্রেনে টিকিট কাটা থাকলে বড় সমস্যায় পড়তে পারেন আপনিও! রইল তালিকা

আপনার কি এখন দূরে ট্রেন সফরের পরিকল্পনা রয়েছে? দূরপাল্লার ট্রেনে কি টিকিট কাটা রয়েছে? তাহলে কিন্তু আপনি বিপদে পড়তে পারেন। কারণ বর্ষায় জলস্তর বাড়ার দরুন অনেকগুলি ট্রেন বাতিল এবং অনেক ট্রেনের রুট পরিবর্তন করেছে ভারতীয় রেল। সম্প্রতি এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে পূর্ব মধ্য রেলওয়ে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃষ্টির কারণে গঙ্গা এবং বিহারের উপনদীগুলির জলের স্তর বাড়ছে৷ সেই কারণে এই সব রুটে ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও সমস্তিপুর বিভাগের দ্বারভাঙ্গা-সমস্তিপুর রেলপথের মুক্তপুর-সমস্তিপুর স্টেশন (ডাউন লাইন)-এর মধ্যে ০১ নম্বর রেল ব্রিজের কাছে দ্রুত বৃদ্ধি পাচ্ছে বন্যার জল। এহেন পরিস্থিতিতে সুরক্ষার কারণে এই রুটে যাওয়া বিশেষ ট্রেনগুলির যাত্রাপথের পরিবর্তন করা হয়েছে৷

১৫ জুলাই, ২০২১-এ কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে? রইল তালিকা...

১. জয়নগর থেকে ছেড়ে যাওয়া 03225 জয়নগর-রাজেন্দ্রনগর টার্মিনাল বিশেষ ট্রেনটি বাতিল। ২.রাজেন্দ্রনগর টার্মিনাল থেকে ছাড়া 03226 রাজেন্দ্রনগর টার্মিনাল-জয়নগর স্পেশ্যাল ট্রেনটি বাতিল। ৩. 03227 সহরসা-বরুণি-রাজেন্দ্রনগর টার্মিনাল বিশেষ ট্রেনটি বাতিল। ৪. 03228 রাজেন্দ্রনগর টার্মিনাল-বরুনি-সহারসা স্পেশ্যাল ট্রেন বাতিল৷ ৫. 05554 জয়নগর - ভাগলপুর বিশেষ ট্রেনটি বাতিল। ৬. ভাগলপুর থেকে ছেড়ে আসা 05553 ভাগলপুর-জয়নগর বিশেষ ট্রেন বাতিল৷ ৭. মণিহারী থেকে ছাড়া 05283 মণিহারী-জয়নগর বিশেষ ট্রেন বাতিল। ৮. জয়নগর থেকে ছেড়ে যাওয়া 05284 জয়নগর-মণিহারি বিশেষ ট্রেন বাতিল। ৯. সমস্তিপুর থেকে ছেড়ে আসা 05589 সমস্তিপুর-দ্বারভাঙ্গার বিশেষ ট্রেন চলাচল বাতিল। ১০. 05590 দ্বারভাঙ্গা-সমস্তিপুর স্পেশ্যাল ট্রেন বাতিল৷

এই ট্রেনগুলির পরিবর্তিত রুটঃ

১. 02569 দ্বারভাঙ্গা-নয়াদিল্লি স্পেশ্যাল ট্রেন ১৫ ই জুলাই দ্বারভাঙ্গা-সমস্তিপুর-মুজাফফরপুর-ছাপড়ার পরিবর্তে দ্বারভাঙ্গা-সীতামারহি-সিকতা-নরকটিয়াগঞ্জের দিকে যাত্রা করবে। ২. 02545 রাকসৌল-লোকমান্য তিলক টার্মিনাস স্পেশ্যাল ট্রেনটি ১৫ জুলাই রাকসৌল থেকে ছেড়ে সীতামারী-মোজাফফরপুর-সমতীপুর ঘুরে যাবে। ৩. 03044 রাকসৌল-হাওড়া বিশেষ ট্রেনটি ১৫ জুলাই রাকসৌল থেকে ছেড়ে সীতামারহি-মুজাফফরপুর-সমতীপুর যাত্রাপথে যাবে। ৪. 05211 দরভাঙ্গা-অমৃতসর স্পেশ্যাল ট্রেনটি ১৫ ই জুলাই দ্বারভাঙ্গা থেকে ছেড়ে দাড়ভাঙ্গা-সীতামারী-রাকসৌল-নর্কটিয়াগঞ্জ হয়ে যাবে। ৫. 05656 শ্রীমাতা বৈষ্ণো দেবী কাটরা-কামাখ্যা বিশেষ ট্রেনটি কাটরা ১৪ ই জুলাই ছাড়ার পর নতুন রুট সীতামারী-মোজাফফরপুর-সমতীপুর হয়ে যাবে।

যে ট্রেনগুলির আংশিক প্রস্থান হবেঃ

১.03186 জয়নগর - শিয়ালদহ বিশেষ ট্রেনটি জয়নগেরর পরিবর্তে শিয়ালদহ-বারুনির উদ্দেশ্যে যাবে৷ ২. 04649 জয়নগর-অমৃতসর বিশেষ ট্রেনটি ১৬ জুলাই জয়নগরের পরিবর্তে সমস্তিপুর থেকে অমৃতসরের উদ্দেশ্যে যাত্রা করবে৷ ৩. 01062 জয়নগর - লোকমান্য তিলক টার্মিনাস বিশেষ ট্রেনটি জয়নগরের পরিবর্তে মোজাফফরপুর থেকে লোকমান্য তিলক টার্মিনাসের উদ্দেশ্যে যাবে। ৪. 04652 জয়নগর-অমৃতসর বিশেষ ট্রেনটি ১৬ ই জুলাই জয়নগরের বদলে মুজফফরপুর থেকে অমৃতসর যাত্রা করবে। ৫. 07008 দরভাঙ্গা-সেকান্দ্রাবাদ বিশেষ ট্রেনটি ১৬ জুলাই দরভাঙ্গার বদলে বরোনি থেকে সেকান্দ্রাবাদের উদ্দেশ্যে যাত্রা করবে।