শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে ম্যারাথন দৌড় বিজেপির

০৯:২১ এএম, আগস্ট ১, ২০২১

প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে ম্যারাথন দৌড় বিজেপির

করোনা আবহে কোনমতেই কোনরকম সমাবেশের অনুমতি মিলছে না প্রশাসনের তরফে। তাই খুব স্বাভাবিকভাবেই রবিবার রেড রোডে বিজেপির ম্যারাথন দৌড়েরও অনুমতি দেওয়া হয়নি। কিন্তু সেই নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে রবিবার সকালে রেড রোডে ম্যারাথন কর্মসূচি পালন করল বিজেপির যুব মোর্চা।

অলিম্পিকের এবং বিজেপি লোগো আঁকা টি-শার্ট পড়ে জাতীয় পতাকা হাতে নিয়ে শুরু হয় এদিনের বিজেপির ম্যারাথন দৌড়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ, যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ, জয়প্রকাশ মজুমদার, রাজু বিস্ত, রাহুল সিনহা। তবে এদিনের এই অনুষ্ঠান করার দায়িত্ব ছিল যুব মোর্চার নেত্রী সাধারণ সম্পাদক প্রকাশ দাস এবং গোবিন্দ রায়ের উপর।

অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতে দেশজুড়ে রবিবার ম্যারাথন কর্মসূচির আয়োজন করা হয়েছে বিজেপির যুব মোর্চার তরফে। সেই মতই শুক্রবার লালবাজারে আবেদন জানানো হয় অনুমতির জন্য। কিন্তু কলকাতা পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয় কোভিদ কারণে কোন রকম ভাবেই জমায়েতে করা যাবে না। যদিও এরপরে বিজেপির তরফ জানানো হয় পুলিশ অনুমতি দিক বা না দিক রবিবার শহরের রাজপথে যুব মোর্চার ম্যারাথন হবেই।

সেই মতই এদিন সকালে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত শুরু হয় ম্যারাথন দৌড়। এদিন নেতাজির মূর্তিতে মাল্যদান করে অনুষ্ঠান শুরু করে যুব মোর্চা। কিন্তু এদিনের বিজেপির ম্যারাথন দৌড়ের শুরু থেকে শেষ পর্যন্ত কোথাও বাধা দেয়নি পুলিশ। প্রশাসনের তরফে জানানো হয়েছে উপযুক্ত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। যদিও দিলীপ ঘোষ জানিয়েছেন, "আমরা অত্যন্ত উৎসাহের সঙ্গে দৌড়েছি। অনেক ধন্যবাদ প্রশাসনকে। আমাদের সঙ্গে সৌমিত্র খাঁও ছিলেন"।