বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

স্বামীকে পিঠে চাপিয়ে ছুট দিলেন মহিলারা! নারী দিবসের অভিনব প্রতিযোগিতার ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়, দেখুন

০১:৫০ পিএম, মার্চ ১২, ২০২১

স্বামীকে পিঠে চাপিয়ে ছুট দিলেন মহিলারা! নারী দিবসের অভিনব প্রতিযোগিতার ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়, দেখুন

ঠিক যেন ‘Dum Laga Ke Haisha’ সিনেমা! তফাৎ শুধু এটুকুই, সে ছবি স্বামী পিঠে চেপেছিলেন স্ত্রী। আর বাস্তবে স্বামীকে পিঠে চাপিয়েই দৌঁড়ে অংশ নিলেন স্ত্রীরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক চমকপ্রদ প্রতিযোগিতার ভিডিও। গত ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসে যা আয়োজিত হয়েছিল কাটমাণ্ডুর এক স্কুল মাঠে ৷

এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল, নিজেদের শক্তি প্রদর্শন। পাশাপাশি সমাজের লিঙ্গ বৈষম্যকে বুড়ো আঙুল দেখিয়ে সমতা ফিরিয়ে আনাই ছিল উদ্যোক্তাদের লক্ষ্য। মেয়েরাও সমানভাবে সংসার এবং স্বামীর দায়িত্ব নিতে সক্ষম। তা প্রমাণ করতেই এই প্রতিযোগিতা। মোট ১৬ জন বিভিন্ন বয়সের দম্পতি অংশগ্রহণ করেছিলেন এই প্রতিযোগিতায়৷ স্বামীকে কাঁধে নিয়েই ১০০ মিটার দূরত্ব দৌঁড়াতে হয়েছিল স্ত্রীকে। টুলে বা বেঞ্চে উঠে স্ত্রীর কাঁধে চেপে বসলেন স্বামীরা৷ এরপর হুইসেল বাজতেই স্ত্রীরা দৌড় শুরু করেন।

[embed]https://youtu.be/zQlbFmhiEcM[/embed]

কাটমান্ডু থেকে ১৫০ কিমি দূরে অবস্থিত দেবঘট গ্রাম পঞ্চায়েতের স্কুলের মাঠে বসেছিল এই প্রতিযোগিতার আসর। দেখতে ভিড় জমিয়েছিলেন এলাকার মানুষজনও। সেই প্রতিযোগিতার ভিডিও এখন ভাইরাল নেটমাধ্যমেও। যা দেখে নেটিজেনরাও বেশ উচ্ছ্বসিত। অভিনব এই উদ্যোগটিকে সাধুবাদও জানিয়েছেন সকলে।