ভয়াবহ অগ্নিকাণ্ড বারাসাত জেলা স্বাস্থ্য দফতরে! প্রচুর সংখ্যক করোনা ভ্যাকসিন নষ্টের আশঙ্কা

ভয়াবহ অগ্নিকাণ্ড বারাসাত জেলা স্বাস্থ্য দফতরে! প্রচুর সংখ্যক করোনা ভ্যাকসিন নষ্টের আশঙ্কা
ভয়াবহ অগ্নিকাণ্ড বারাসাত জেলা স্বাস্থ্য দফতরে! প্রচুর সংখ্যক করোনা ভ্যাকসিন নষ্টের আশঙ্কা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বারাসাত জেলা স্বাস্থ্য দফতরে ভয়াবহ অগ্নিকাণ্ড। অগ্নিকাণ্ডের খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে দমকলের ১২ টি ইঞ্জিন পৌঁছায়। দমকলের ১২ টি ইঞ্জিনের অনেকক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে, এই অগ্নিকাণ্ডের জেরে ঘটনাস্থল কালো ধোঁয়ায় ধেকে যায়। অন্যদিকে এই অগ্নিকাণ্ডের জেরে প্রচুর পরিমাণে করোনা ভ্যাকসিন নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে হঠাৎ করেই আগুন লাগে বারাসাতের ডেপুটি সিএমওএইচ-এর অফিসে। এদিকে গভীর রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায়, প্রথমে কেউ বিষয়টি টের পাননি। আগুন যখন ব্যাপক আকার নিতে শুরু করেছে, তখন স্থানীয়দের নজরে আসে বিষয়টি। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে দমকলের মোট ১২ ইঞ্জিন পৌঁছায়। ততক্ষণে আগুন ব্যাপক আকার নিয়ে ছড়িয়ে পড়েছে। প্রায় ঘণ্টা চারেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে দমকলের পক্ষ থাকে জানানো হয়েছে, কী কারণে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়, তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড।

প্রসঙ্গত উল্লেখ্য, বারাসতের ডেপুটি CMOH-এর ওই অফিসেই মজুত করা ছিল প্রচুর পরিমাণে করোনা ভ্যাকসিন। জানা গিয়েছে যে, এই অগ্নিকাণ্ডের জেরে সেই মজুত করা টিকা নষ্টের আশঙ্কা করা হচ্ছে। এদিকে ভোটের মরশুমে দ্রুত গতিত ছড়াচ্ছে করোনার সংক্রমণ। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। তাই প্রচুর পরিমাণে ভ্যাকসিনের চাহিদাও রয়েছে। তার মধ্যে এই অগ্নিকাণ্ডের ঘটনা আর উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করল।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.