মঙ্গলবার, ১৭ মে, ২০২২

IND vs SA: কাটা যেতে পারে ম্যাচ ফি-র টাকা! আশঙ্কায় এই বড় বিতর্ক এড়ালেন ভারতীয় ওপেনার

০৩:৫০ পিএম, ডিসেম্বর ২৭, ২০২১

IND vs SA: কাটা যেতে পারে ম্যাচ ফি-র টাকা! আশঙ্কায় এই বড় বিতর্ক এড়ালেন ভারতীয় ওপেনার

২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়নে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। বক্সিং-ডে টেস্টের প্রথম দিনেই নিজের রানের ভিত মজবুত করে ফেলেছে টিম ইন্ডিয়া। সৌজন্যে দুর্দান্ত ওপেনিং পার্টনারশিপ এবং ওপেনার কেএল রাহুলের অসামান্য সেঞ্চুরি। সেঞ্চুরিয়নে প্রথম দিন ওপেনিং উইকেটে ১১৭ রান তুলে ফেলেছিল ভারত। রাহুলের সঙ্গে নামা আরেক তারকা ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও ৬০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। যদিও তাঁর সেই আউট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

নিজের টেস্ট কেরিয়ায়ে ৬ নম্বর হাফ-সেঞ্চুরি করার পরই, ভারতের ৪১ তম ওভারে ব্যক্তিগত ৬০ রানের মাথায় লুঙ্গি এনগিডির বলে এলবিডব্লিউ হয়ে যান মায়াঙ্ক। তবে নিজের আউট নিয়ে সন্দেহ হওয়ায় রিভিউ নেন ভারতীয় ওপেনার। টিভি রিপ্লেতে দেখা যায়, এনগিডির বল মায়াঙ্কের বেলেই লেগেছিল। তবে বহু অনুরাগীই মনে করছেন যে বলে মায়াঙ্ক আউট হন, সেই বল স্টাম্প আদৌ স্পর্শই করেনি। যা নিয়েই শুরু বিতর্কের।

তবে দিনের শেষে বিষয়টি নিয়ে কোনও রকম মন্তব্য করতে নারাজ হলেন ভারতীয় ওপেনার। গতকাল সাংবাদিক বৈঠকে মায়াঙ্ক জানালেন, মুখ খুললেই তিনি খোয়াতে পারেন ম্যাচ ফি-র টাকা। তাই তিনি কিছু না বলাই ভালো বলে মনে করছেন তিনি। তাঁর কথায়, "আমি এই বিষয়ে আমার কোনও মন্তব্য করতে পারছি না। এটা আমি ছেড়ে দিচ্ছি। নাহলে অন্য প্রভাব পড়বে। আমি ব্যাড-বুকে চলে যাব। আমার ম্যাচ ফি-র কাটা যেতে পারে।"

প্রসঙ্গত, এদিন দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের ক্রিকেট ইতিহাসের তৃতীয় ওপেনিং জুটি হিসেবে ১০০ রানের পার্টনারশিপ করলেন রাহুল-মায়াঙ্ক জুটি। প্রথম এই নজির গড়েন ওয়াসিম জাফর ও দীনেশ কার্তিক জুটি৷ ২০০৭ সালে কেপটাউনে ১৫৩ রানের পার্টনারশিপ করেছিলেন তাঁরা। এর তিন বছর পর ২০১০ সালে গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেহবাগ জুটি ১৩৭ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।