দোলে সময় বদল মেট্রোর! কখন শুরু হবে পরিষেবা? রইল বিস্তারিত

দোলে সময় বদল মেট্রোর! কখন শুরু হবে পরিষেবা? রইল বিস্তারিত
দোলে সময় বদল মেট্রোর! কখন শুরু হবে পরিষেবা? রইল বিস্তারিত/Image-Source-Facebook-Posted-By-@metrorailkolkata

দোলযাত্রা ও হোলির জন্য রবিবার ও সোমবার মেট্রো দেরিতে চলবে। এই দুদিন সকাল ৯টার বদলে দুপুর ২টো ৩০মিনিট থেকে চলবে মেট্রো। শেষ পরিষেবা পাওয়া যাবে রাত ১০ টা ৪৩ মিনিটে। কবি সুভাষ থেকে দমদম এবং দমদম থেকে কবি সুভাষের দিকে একই সময় মেট্রো পরিষেবা চালু হবে৷ দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে দমদমের ক্ষেত্রেও দুপুর ২টো ৩০মিনিট থেকে চলবে মেট্রো।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, পরিষেবা দেরিতে শুরু হলেও অবশ্য শেষ মেট্রোর সময় অপরিবর্তিতই থাকবে। স্বাভাবিকভাবেই দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধানও উৎসবের দিনে বেশি থাকবে। দোলের দিন অর্থাৎ ২৮মার্চ রবিবার আপ-ডাউন মিলিয়ে মোট ৬০টি ট্রেন চালানো হবে। উল্লেখ্য, অন্যান্য দিন রবিবার ১০৪টি ট্রেন চলে সাকুল্যে।

অন্যদিকে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আপ ডাউন মিলিয়ে ৫৮টি ট্রেন চলবে। পাশাপাশি ৪টি আপ ট্রেন দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত চলবে।

এদিকে, হোলির দিন অর্থাৎ ২৯ মার্চ সোমবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে বেলা ১০টা ৪৩ মিনিট পর্যন্ত চলবে মেট্রো। ওইদিন আপ ডাউন মিলিয়ে চলবে মোট ১৭৬টি ট্রেন। অন্যান্য দিন চলে ২৫২টি গাড়ি। একইসঙ্গে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আপে ৮৫ টি গাড়ি এবং ডাউনে ৮৭টি গাড়ি মিলিয়ে ১৭২টি ট্রেন চলবে। পাশাপাশি ৫টি আপ ট্রেন দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত চলবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.