কলকাতা মেট্রোয় টোকেন চালু নিয়ে বড় সিদ্ধান্ত! কী বলছে মেট্রো কর্তৃপক্ষ? রইলো বিস্তারিত

কলকাতা মেট্রোয় টোকেন চালু নিয়ে বড় সিদ্ধান্ত! কী বলছে মেট্রো কর্তৃপক্ষ? রইলো বিস্তারিত
Image Source- Facebook Post By @metrorailkolkata

আগামী সোমবার থেকে মেট্রোয় টোকেন চালুর কথা থাকলেও তা হচ্ছে না। অন্যান্য রাজ্যে বাড়তে থাকা করোনা সংক্রমণের জন্য এই সিদ্ধান্ত। জানা গিয়েছিল, এবার ফের টোকেন ব্যবস্থা চালু করতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ। আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে পুনরায় টোকেন ইস্যু। কিন্তু শেষ মুহূর্তে বদল হল সিদ্ধান্তের।

মেট্রোর তরফে জানানো হয়েছে, দেশের একাধিক রাজ্যে করোনা সংক্রমণ যে হারে বাড়ছে, সেই কথা চিন্তা করেই আপাতত টোকেন চালু না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেই জানানো হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতি ও শুক্রবার – পরপর দু’দিন দেশে লাফিয়ে বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

করোনা আবহে লক ডাউন শুরু হতেই থেমেছিল মেট্রোর চাকা। এরপরে দীর্ঘ নির্বাসন কাটিয়ে আনলক পর্যায়ে মেট্রো চালু হলেও জারি হয়েচিল একাধিক বিধি নিষেধ। প্রথম দিকে ই পাস চালু করেছিল কর্তৃপক্ষ। কিন্তু তাতে যাত্রীদের সমস্যা দেখা দেওয়ায় ধীরে ধীরে সেই ব্যবস্থা শিথিল করা হয়।

এরপর ই পাস তুলে দিলেও ভিড় এড়াতে স্মার্ট কার্ডের ব্যবহার ছিল বাধ্যতা মূলক। এর ফলে যারা নিয়মিত যাতায়াত করেন না তাঁদের ক্ষেত্রে সমস্যা হয় দাড়িয়েছিল। প্রয়োজন থাকলেও কার্ড না থাকায় মেট্রোয় যাতায়াত করতে পারছিলেন না তাঁরা। যাত্রীরা চাইছিলেন দ্রুত শুরু হোক টোকেন ব্যবস্থা। তবে কর্তৃপক্ষ বারবার জানিয়েছিল উপর মহল থেকে নির্দেশ না আসা পর্যন্ত চালু করা যাবে না টোকেন। কিন্তু শেষ পর্যন্ত টোকেন চালু করার সিদ্ধান্ত নিয়েও পিছিয়ে আসতে হল কর্তৃপক্ষকে।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২৮৫। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ২২ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের বলি ১১৭ জন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.