আমেরিকায় টিকটক অধিগ্রহণ করতে পারে মাইক্রোসফট

আমেরিকায় টিকটক অধিগ্রহণ করতে পারে মাইক্রোসফট
আমেরিকায় টিকটক অধিগ্রহণ করতে পারে মাইক্রোসফট

ভারতের পর এবার টিকটক নিষিদ্ধ করতে চলেছে আমেরিকাও। কিন্তু এই চীনা অ্যাপ নিষিদ্ধ করা হলে আমেরিকাতে টিকটক পরিচালনার দায়িত্ব নিতে পারে মাইক্রোসফ্ট সংস্থা। সম্প্রতি এই নিয়ে বাইটড্যান্স-এর সঙ্গে কথাবার্তা চালিয়েছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, শুক্রবার আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প জানান, টিকটক নিষিদ্ধ করা হতে পারে আমেরিকাতেও। বিকল্প হিসেবে বেশ কিছু অ্যাপ্লিকেশনের ব্যবহার করার কথা ভাবনা চিন্তা করা হচ্ছে। টিকটক এর বিকল্প খুঁজছে আমেরিকা।

আমেরিকার সরকারের তরফে জানানো হয়, নাগরিকদের তথ্য সুরক্ষা এবং ব্যক্তিগত গোপনীয়তা রক্ষাকে প্রাধান্য দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এই ঘোষণার পরে কার্যত এক প্রকার স্পষ্ট হয়ে গিয়েছিল যে ভারতের পর এবার আমেরিকাও সংক্ষিপ্ত ভিডিও বানানোর এই বিনোদন অ্যাপ বন্ধ করার পথে হাঁটতে পারে। এদিকে ওয়াল স্ট্রিট জার্নাল সূত্রে খবর, আমেরিকায় টিকটক পরিচালনার দায়িত্ব নিতে পারে মাইক্রোসফট। আর সেজন্য সত্য নাদেলার নেতৃত্বে মাইক্রোসফট সংস্থার একটি প্রতিনিধি দল টিকটক সংস্থার সঙ্গে বৈঠক করছে। যদি আমেরিকায় টিকটক পরিচালনার দায়িত্ব নেয় মাইক্রোসফট সেক্ষেত্রে বিপুল অর্থ আয় করতে পারে এই চাইনিজ কোম্পানি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.