শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট ড্র! ম্যাচ শেষে এই দুই বাঙালির প্রশংসায় মিতালী

০৩:৫৯ পিএম, অক্টোবর ৪, ২০২১

অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট ড্র! ম্যাচ শেষে এই দুই বাঙালির প্রশংসায় মিতালী

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এবং একমাত্র পিঙ্ক বল টেস্ট খেলতে নেমেছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। আর প্রত্যাশা মতো রবিবার, ম্যাচের শেষ দিন দুর্দান্ত লড়াই করে ড্র করলেন মিতালীরা। তবে ড্র হলেও ম্যাচে ভারতীয় মহিলা বাহিনীর পারফরম্যান্স ছিল নজরকাড়া। এ কথা নিজেও স্বীকার করে নিয়েছেন অধিনায়ক মিতালী রাজ। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে দুই বাঙালিকে কৃতিত্ব দিয়ে তাঁদের দরাজ প্রশংসাও শোনা গেল অধিনায়কের মুখে।

রবিবার ঐতিহাসিক ম্যাচ ড্রয়ের পরই সাংবাদিক বৈঠকে আসেন মিতালী। সেখানেই দলের দুই বাঙালি ঝুলন গোস্বামী ও রিচা ঘোষের প্রশংসায় পঞ্চমুখ হলেন অধিনায়ক। মিতালীর কথায়, প্রতিবারের মতোই এই ম্যাচেও দুর্দান্ত খেলেছেন ঝুলন। এমনকি ঝুলন যে তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতার কথা ভাগ করে নিতে সদা প্রস্তুত, সে কথাও জানাতে ভোলেননি ভারতীয় অধিনায়ক। পাশাপাশি, আরেক বাঙালি ব্যাটার রিচা ঘোষকেও দরাজ সার্টিফিকেট দেন মিতালী।

[caption id="attachment_34883" align="alignnone" width="1280"]অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট ড্র! ম্যাচ শেষে এই দুই বাঙালির প্রশংসায় মিতালী / Image Source: Instagram @indiancricketteam অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক পিঙ্ক বল টেস্ট ড্র! ম্যাচ শেষে এই দুই বাঙালির প্রশংসায় মিতালী / Image Source: Instagram @indiancricketteam[/caption]

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন রাত্রির টেস্টে রীতিমতো শাসন করেছেন ভারতীয় মহিলা ব্রিগেড। বৃষ্টি বিঘ্নিত টেস্টে লড়ে ড্র করেছেন। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, আবহাওয়া উপযুক্ত থাকলে এই টেস্ট জিতেই ফিরতেন মিতালীরা। টেস্টে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৭৭ রান তুলে ডিক্লেয়ার করে দেন ভারত। ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা দুরন্ত শতরান করে রেকর্ডে নাম লেখান। মেয়েদের পিঙ্ক বলের টেস্টে স্মৃতিই প্রথম সেঞ্চুরিয়ন। অন্যদিকে, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২৪১ রান করে ডিক্লেয়ার করে।

রবিবার দ্বিতীয় ইনিংসে ভারত মাঠে নামে। ভারতের শেফালী ভার্মা দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন। পুনাম রাউত ৪১ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো স্মৃতি দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৩১ রানে আউট স্মৃতি। এরপর ৩ উইকেট হারিয়ে ১৩৫ রানে দ্বিতীয় ইনিংস শেষ করে ভারত। এরপর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ৩৬ রান তোলে। অজিদের দ্বিতীয় ইনিংসে দুটোর মধ্যে একটি উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী। অন্যটি নেন পূজা ভস্ত্রাকার। শেষ পর্যন্ত দুই দলের ক্যাপ্টেনের মিলিত সিদ্ধান্তে ম্যাচ ড্র হয়ে যান। তবে টেস্টের ফলাফল যাই হোক না কেন, মিতালীদের লড়াকু মানসিকতার ও দুর্দান্ত খেলার প্রশংসা এখন ফিরছে সবার মুখে মুখে।