শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সে ভারতের বাজিমাৎ! ব্রোঞ্জ জিতল ভারতীয় মিক্সড রিলে দল

০১:১৫ পিএম, আগস্ট ১৯, ২০২১

অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সে ভারতের বাজিমাৎ! ব্রোঞ্জ জিতল ভারতীয় মিক্সড রিলে দল

টোকিও অলিম্পিক্সের পর আন্তর্জাতিক মঞ্চে ফের সফল ভারত। এবার অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সে ব্রোঞ্জ জিতে নিলেন দেশের অ্যাথলিটরা। টুর্নামেন্টের ৪x৪০০ মিটার মিক্সড রিলেতে এই পদক লাভ ভারতের। এ বছর অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সে এটাই ভারতের প্রথম পদক৷ তরুণ অ্যাথলিটদের এই কৃতিত্বে গর্বিত সারা ভারতবাসী।

এবছর অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্সের আসর বসেছে নাইরোবিতে। সেখানেই ভারতীয় মিক্সড রিলে টিমের চার সদস্য, ভরত শ্রীধর, প্রিয়া মোহন, সামি ও কপিলকে শুরু থেকেই বেশ ছন্দে দেখা যায়। তাঁরা ফাইনালে ওঠার পরই পদকের স্বপ্ন দেখতে থাকেন দেশবাসী। আর সেই আশাকে বাস্তবায়িত করে ৩ মিনিট ২০.৫৭ সেকেন্ডে রিলে দৌড় শেষ করে ব্রোঞ্জ পদক জয় করেন ভারতের মিক্সড রিলে দল।

https://twitter.com/afiindia/status/1428002112420515842?s=20

উল্লেখ্য, অতীতে এই প্রতিযোগিতায় সীমা অন্তিল ২০০২ সালে ডিসকাসে ব্রোঞ্জ, নভজিত কৌর ধিলন ২০১৪ সালে ডিসকাসে ব্রোঞ্জ, নীরজ চোপড়া ২০১৪ সালে জ্যাভেলিনে সোনা ও হিমা দাস ২০১৮ সালে ৪০০ মিটারে সোনা জিতে দেশবাসীকে গর্বিত করেছিলেন। এবার শ্রীধর, প্রিয়া, সামি ও কপিলদের মতো তরুণ অ্যাথলিটদের সাফল্যেও উজ্জ্বল ভারতের মুখ। সাইয়ের তরফ থেকে মিক্সড রিলে দলকে শুভেচ্ছাও জানানো হয়েছে।

https://twitter.com/Media_SAI/status/1428003114083262467

এ বছর অনূর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে বুধবার থেকে। তা চলবে ২২ অগাস্ট পর্যন্ত। প্রতিযোগিতা নামা সকল তরুণ অ্যাথলিটদেরই আগাম শুভ কামনা জানিয়েছে গোটা দেশ।