জনপ্রিয়তায় বিশ্বে সেরা মোদিই, পেছনে ফেললেন বাইডেন, জনসনকেও! বলছে মার্কিন এই সংস্থা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন, রবিস জনসন প্রমুখ আরও একাধিক নেতাদের পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হলেন ভারতের মোদি। সেই সমীক্ষার কথায় জানাচ্ছে মার্কিন এক সংস্থা। বিশ্বের নিরিখে সবচেয়ে জনপ্রিয় নেতার শিরোপা জিতলেন নরেন্দ্র মোদি। মার্কিন এই সংস্থা টপ ১০ এর একটি তালিকা বার করেছে। সেখানে প্রথম স্থানেই রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি।

এই সংস্থার নাম মর্নিং কলসাল্ট। এই সংস্থা প্রতি সপ্তাহে এই ধরনের সমীক্ষা করে থাকেন। গত সপ্তাহের সমীক্ষা অনুযায়ী বিশ্বের জনপ্রিয় নেতার তালিকায় প্রথম স্থান পেয়েছেন নরেন্দ্র মোদি। ৭০ শতাংশ সমর্থন পেয়ে এই শিরোপা জিতেছেন এদেশের প্রাধান মন্ত্রী। দ্বিতীয় স্থান নিয়েছেন মেক্সিকোর রাষ্ট্রপতি লোপেজ ও’ব্র‌্যাডর। ৬৪ শতাংশ সমর্থন পেয়ে এই স্থান নিয়ছেন তিনি। তৃতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি।

৫২% সমর্থন পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন জার্মানির চ‌্যান্সেলর অ‌্যাঞ্জেলা মর্কেল। পঞ্চম স্থানে রয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁকে এতটাও পেছনে আসা করেননি সকলে। তবে অনেকেই মনে করছেন আফগানিস্থান থেকে আমেরিকান সৈন্যদের নিয়ে চলে আসার জন্যই জনপ্রিয়তায় পেছনে গেছেন জো বাইডেন।