রঙের উৎসবে মাতোয়ারা দেশবাসী, শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

রঙের উৎসবে মাতোয়ারা দেশবাসী, শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর
রঙের উৎসবে মাতোয়ারা দেশবাসী, শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

রঙের উৎসব হোলি উপলক্ষ্যে আনন্দে মেতে উঠল সমগ্র দেশ। বৃন্দাবন থেকে উজ্জ্বয়িনী, ডিব্রুগড় থেকে কলকাতা-দেশের সর্বত্র ‘হোলি হ্যায়’ উল্লাসের সঙ্গে রঙের উৎসবে সামিল হল। হোলি উপলক্ষ্যে সোমবার মথুরার বৃন্দাবনের বাঁকে বিহারি মন্দিরে ভক্তদের ভিড় ছিল অনেকটাই বেশি। বাঁকে বিহারি মন্দির চত্বরে রঙের উৎসবে মেতে ওঠেন ভক্তরা। মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীতেও রঙের উৎসবে আন্দন্দে মেতে ওঠেন মানুষজন। ভগবান শিবের ভক্তরা উজ্জ্বয়িনীতে হোলিতে মেতে ওঠেন। অসমের ডিব্রুগড়ে ভগবান শ্রীকৃষ্ণের ভক্তরা হোলি উপলক্ষ্যে শোভাযাত্রা বের করেন। কিন্তু, করোনার দাপটের কারণে ওডিশায় এবারও প্রকাশ্যে হোলি উৎসবে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তাই এদিন সকালে শুনশান ছিল রাজধানী ভুবনেশ্বর-সহ ওডিশার বিভিন্ন শহরের রাস্তাঘাট।

হোলি উপলক্ষ্যে দেশবাসীকে হার্দিক শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে রাষ্ট্রপতি লিখেছেন, “উদ্দীপনা এবং স্নিগ্ধতার এই উৎসব আমাদের সাংস্কৃতিক বৈচিত্র্যে নিহিত জাতীয় চেতনাকে আরও শক্তি প্রদান করবে, এটাই কামনা করছি।” প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, “আনন্দ, আকাঙ্খা ও উল্লাসের এই উৎসব সকলের জীবনে নতুন উদ্দীপনা ও শক্তি সঞ্চার করুক।”

রাষ্ট্রপতি রমানাথ কোবিন্দ হোলির শুভেচ্ছা-বার্তায় টুইট করে জানিয়েছেন, “হোলি উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে হার্দিক শুভেচ্ছা। রঙের উৎসব হোলি সামাজিক সম্প্রীতির উৎসব, এই উৎসব মানুষের জীবনে আনন্দ, উৎসাহ এবং আশা সঞ্চার করে। উদ্দীপনা এবং স্নিগ্ধতার এই উৎসব আমাদের সাংস্কৃতিক বৈচিত্র্যে নিহিত জাতীয় চেতনাকে আরও শক্তি প্রদান করবে, এটাই কামনা করছি।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে হোলির শুভেচ্ছা-বার্তায় জানিয়েছেন, “আপনাদের সকলকে হোলির অনেক অনেক শুভেচ্ছা। আনন্দ, আকাঙ্খা ও উল্লাসের এই উৎসব সকলের জীবনে নতুন উদ্দীপনা ও শক্তি সঞ্চার করুক।”

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.