দিল্লীতে আজ মোদি-মমতা বৈঠক! উঠতে পারে বিএসএফ প্রসঙ্গও

দিল্লীতে আজ মোদি-মমতা বৈঠক! উঠতে পারে বিএসএফ প্রসঙ্গও
দিল্লীতে আজ মোদি-মমতা বৈঠক! উঠতে পারে বিএসএফ প্রসঙ্গও

ফের একবার দিল্লি গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৫ তারিখ পর্যন্ত সেখানে থাকার কথা রয়েছে তার। কিন্তু তার আগেই আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের দাবি দাওয়া থেকে শুরু করে বিএসএফ ইস্যু একাধিক বিষয় এদিন উঠতে পারে মোদি-মমতার বৈঠকে।

এদিন বিকেল পাঁচটা নাগাদ মোদির বাসভবনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই শুরু হবে বৈঠক। মূলত বিএসএফের এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদ করতে পারেন এদিন মমতা। আজ সরাসরি প্রধানমন্ত্রীর কাছেই অভিযোগ জানাবেন মুখ্যমন্ত্রী। কথা হতে পারে রাজ্যের বিভিন্ন দাবি-দাওয়া নিয়েও।

কেন্দ্রের বহু প্রকল্প অন্যান্য রাজ্যে সুষ্ঠ ভাবে চললেও বাংলায় ঠিক মত সেগুলো চলে না। এই অভিযোগ নিয়ে এদিন মোদির সঙ্গে আলোচনায় বসবেন মমতা। এছাড়া প্রাকৃতিক দুর্যোগের বহু টাকা এখনো কেন্দ্রের কাছে বকেয়া রয়েছে রাজ্যের। সেই নিয়েও এদিন আলোচনা হবে বৈঠকে। তাই গোটা রাজনৈতিক মহল এখন এই বৈঠকের দিকে তাকিয়ে।

প্রসঙ্গত, জুলাইতেই দিল্লি সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে কেন্দ্র বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। কংগ্রেসের সঙ্গেও বৈঠকে বসেছিলেন। সেদিনের বৈঠক থেকেও অবিজেপি দলগুলিকে একত্রিত হয়ে লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানোর করার বার্তা দিয়েছিলেন তিনি।