করোনা রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রীদের নয়া পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী! রইল বিস্তারিত

করোনা রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রীদের নয়া পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী, রইল বিস্তারিত
করোনা রুখতে রাজ্যের মুখ্যমন্ত্রীদের নয়া পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী, রইল বিস্তারিত

সারা দিন লকডাউন এর বদলে করোনা রুখতে নৈশ কার্ফুতে জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি প্রত্যেকটি রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিজেদের রাজ্যে ছোট ছোট মাইক্রো কনটেইনমেন্ট জোন তৈরি করার বিষয়ে পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী দের সঙ্গে করোনা রুখতে ফের একবার বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ দিনের বৈঠকে কিভাবে করোনা সংক্রমণ ক্যেফের নিয়ন্ত্রণে আনা যায় তা নিয়ে ছিল আলোচনা। বৈঠক থেকে প্রধানমন্ত্রী জানান, “সারা দিন লকডাউনের পরিবর্তে নৈশ কার্ফুতে জোর দিতে হবে। সারা বিশ্ব নৈশ কার্ফুকে মেনে নিয়েছে। তাই নৈশ কার্ফু কে করোনা কার্ফু নাম দেওয়া উচিত”।

করোনার দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই ভয়াবহ আকার নিতে শুরু করেছে। গত ২৪ ঘন্টাতে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৬ হাজারের বেশি মানুষ। দেশের মধ্যে সবথেকে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র, দিল্লি,পাঞ্জাব এবং পশ্চিমবঙ্গের। তাই এই সময় রাজ্যের মুখ্যমন্ত্রী কে তিনি পরামর্শ দিয়েছেন, নিজেদের রাজ্যে ছোট ছোট করে কনটেইনমেন্ট জোন তৈরি করতে হবে। উল্লেখ্য ইতিমধ্যেই মহারাষ্ট্র দিল্লি পাঞ্জাব সহ বেশকিছু রাজ্যে শুরু হয়েছে নৈশ কার্ফু।

অন্যদিকে এদিন করোনা পরীক্ষার ক্ষেত্রেও আরো লক্ষ্যমাত্রা বাড়ানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, “এটাই করোনাভাইরাস কে চিহ্নিত করার একমাত্র উপায় তাই প্রত্যেক রাজ্যকে ৭০শতাংশ আরটিপিসিআর করোনা পরীক্ষা করতে হবে।” পাশাপাশি উপসর্গ হিন্দের বিশেষ করে করোনা পরীক্ষা করে করণা আক্রান্তের হার যত দ্রুত সম্ভব ৫ শতাংশের নিচে নামিয়ে আনার লক্ষ্যমাত্রা বেঁধে দেন তিনি।

এদিন একইসঙ্গে ১১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সারা দেশ জুড়ে টিকা উৎসব পালন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.