সময় দিয়েছেন মোদি! দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা

সময় দিয়েছেন মোদি! দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা
সময় দিয়েছেন মোদি! দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়ে করোনার কারণে দিল্লি যাওয়া হয়নি এতদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এবার ২৬ জুলাই দিল্লি যেতে চলেছেন তিনি। আর সেখানে গিয়েই রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করার ইচ্ছে প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতই তার সফরসূচির মধ্যেই প্রধানমন্ত্রীর বৈঠকে বসার সময় দিয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, “দু’-তিন দিনের জন্য দিল্লি যাব।প্রধানমন্ত্রীর সময় পেয়েছি। তাঁর সঙ্গে দেখা করব। রাষ্ট্রপতির কাছেও যাব।” ২১ জুলাইয়ের মঞ্চ থেকেও রাজ্যে পর্যাপ্ত ভ্যাকসিনের যোগান নেই বলে বারবার অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি বেকার সমস্যা, পেগাসাস ইস্যু সহ একাধিক বিষয় নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। তাই মনে করা হচ্ছে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে এই সমস্ত বিষয় উঠে আসতে পারে। বিশেষ করে রাজ্যে ভ্যাকসিনের যে হাহাকার রয়েছে তা মেটানোর জন্য প্রধানমন্ত্রী কে আবেদন করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে প্রধানমন্ত্রীর ছাড়াও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার। এছাড়া অখিলেশ যাদবের সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন মমতা। একুশে জুলাই এর মঞ্চ থেকে ইতিমধ্যে ফেডারেল ফন্ট গঠনের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবং তারপরেই তার এই দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এদিকে ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, ২৬ তারিখ দিল্লি গিয়ে ৩০তারিখ ফেরার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। মাঝে ২৭, ২৮, ২৯দিল্লিতেই থাকবেন তিনি।