শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সন্তানকে রক্ষা করতে কুমিরের সঙ্গে ভয়ঙ্কর লড়াই মা হাতির! রইল হাড়হিম করা ভাইরাল ভিডিও

০৬:৫৭ পিএম, অক্টোবর ২৫, ২০২১

সন্তানকে রক্ষা করতে কুমিরের সঙ্গে ভয়ঙ্কর লড়াই মা হাতির! রইল হাড়হিম করা ভাইরাল ভিডিও

মা তো মা-ই হয়! সে মানুষই হোক বা পশু। সন্তানকে রক্ষা করতে চেষ্টার কোনও কসুর রাখেন না মা। এমনভাবে আগলে রাখেন যাতে সন্তানের গায়ে একফোঁটাও না আঁচড় লাগে। কিন্তু সেই সন্তান যদি আচমকা বিপদের সম্মুখীন হয়? তখনও নিজের জীবন দিয়ে সন্তানকে বাঁচানোর চেষ্টা করে যান মা। পশুদের ক্ষেত্রেও বিষয়টি ঠিক একইরকম। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও-ও যেন ফের সে কথাই প্রমাণ করছে। ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, নিজের সন্তানকে বাঁচাতে কুমিরের সঙ্গে ভয়ঙ্কর লড়াইতে নেমেছে মা হাতি। অবশেষে সন্তানকে রক্ষাও করে ফেরে সেই মা।

ঘটনাটি ঘটেছে জাম্বিয়ার একটি সাফারিতে। সেখানে নিজের সন্তানকে বাঁচাতে এক কুমিরের সঙ্গে লড়াইতে মাতল মা হাতি। সন্তানের প্রতি টান এবং ভালবাসার তাগিদে নিজের প্রাণেরও পরোয়া করেনি হাতিটি। নিজের শুঁড় দিয়ে পেঁচিয়ে, পা দিয়ে পিষে দেয় কুমিরটিকে। কুমিরটিও বারবার আঘাত হেনেছে মা হাতিটির দিকে। সেই ক্ষত নিয়েই নিজের সন্তানকে রক্ষা করতে হিংস্র কুমিরের সঙ্গে প্রাণপণ লড়াই চালিয়ে গেছে মা। শেষমেষ অসীমসাহসী মা হাতির সঙ্গে লড়াইয়ে হার স্বীকার করতে বাধ্য হয় কুমিরটি। নিজের সন্তানকেও রক্ষা করতে সক্ষম হয় হাতিটি।

https://youtu.be/aN2H11IZPBA

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই নিমেষে তা ভাইরাল হয়ে যায়। আর তা দেখেই মা হাতির সেই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। পাশাপাশি হাতিটির সাহসেরও প্রশংসা ভাসছে সোশ্যাল মিডিয়া জুড়ে। ইতিমধ্যেই ৫ লক্ষের বেশি মানুষ দেখেও নিয়েছেন সেই ভিডিও। যা তাঁদের চোখের পলক ফেলতে দেয়নি। আসলে হাতি এমনিতে খুবই শান্ত পশু। তবে নিজের সন্তানকে রক্ষার তাগিদে সেই হাতিই যে প্রয়োজনে ভয়ঙ্কর হয়ে উঠে। সাম্প্রতিক ভাইরাল ভিডিওটি ফের সেই দৃশ্যই সামনে আনল নেটদুনিয়ার।