বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

জল্পনার অবসান ঘটিয়ে মনোনয়নপত্র জমা দিলেন মনিরুল ইসলাম

০৬:৫১ পিএম, এপ্রিল ৩, ২০২১

জল্পনার অবসান ঘটিয়ে মনোনয়নপত্র জমা দিলেন মনিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যে শুরু হয়ে গেছে ভোট যুদ্ধ। সম্পন্ন হয়েছে প্রথম দফার ও দ্বিতীয় দফার ভোট প্রক্রিয়া। বাকি ৬ দফা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে বহু আগে থেকেই আসরে নেমে পড়েছে। যুদ্ধ ক্ষেত্রে সমানভাবে লড়াই করে চলেছে প্রতিটি দল। উল্লেখ্য গতকাল থেকেই জল্পনা তৈরি হয়েছিল লাভপুর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি নেতা মনিরুল ইসলাম মনোনয়নপত্র জমা দেবেন। তবে লাভপুর বিধানসভা কেন্দ্রে বিজেপির তরফ থেকে আগেই বিশ্বজিৎ মন্ডল নামে এক ব্যক্তিকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। তাহলে বিজেপি নেতা মনিরুল ইসলাম কীভাবে মনোনয়ন পত্র জমা দিতে পারেন তা নিয়েই জল্পনা তৈরি হয়েছিল। আর সেই জল্পনার অবসান ঘটলো আজ অর্থাৎ শনিবার।

বোলপুর মহকুমা দপ্তরে এসে এদিন বিজেপি নেতা মনিরুল ইসলাম মনোনয়নপত্র জমা দেন। তবে তিনি এদিন বিজেপি প্রার্থী হিসেবে নয়, নির্দল প্রার্থী হিসেবে জমা দেন নিজের মনোনয়নপত্র। কিন্তু নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও তিনি এখনও বিজেপিতেই রয়েছে এমনই ঘোষণা করেন তিনি। আর তার এই ঘোষণার পর রাজনৈতিক মহলে ফের জল্পনা তুঙ্গে। এ্রসঙ্গে মনিরুল ইসলাম জানান, তিনি মানুষের জন্য কতটা কাজ করেছেন তা নির্দল প্রার্থী হয়ে দেখতে চান তিনি। অন্যদিকে গেরুয়া শিবির প্রসঙ্গে মনিরুল ইসলাম বলেন, তিনি এখনও বিজেপিতেই আছেন, দলও তাঁকে ছাড়েনি এখনও! এছাড়া তিনি বলেন, বিজেপির কাছে তিনি টিকিটের জন্য আবেদনও করেন নি। অন্যদিকে তিনি তৃণমূলের শ্লোগান খেলা হবে প্রসঙ্গে বলেন, ভোটে খেলা হয় না, লড়াই হয়।

প্রসঙ্গত, মনিরুল ইসলাম একাধিকবার লাভপুরের বিধায়ক ছিলেন। প্রথমে তিনি ফরওয়ার্ড ব্লক করতেন এবং পরে তৃণমূলে যোগ দেন। এরপর তৃণমূলের সাথে তার সম্পর্ক তলানীতে ঠেকলে ২০১৯ সালে দিল্লির সদর দপ্তরে গিয়ে তিনি বিজেপিতে যোগ দেন। এরপর বেশকিছুদিন অন্তরালে কাটানোর পর ফের একুশের বিধানসভা নির্বাচনের আগে তার দেখা মেলে লাভপুরে।