বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অবাক কাণ্ড! সখের বশে টোটো চেপে গোটা শহর ঘুরে বেড়ালো হনুমান, ভাইরাল ভিডিও

০১:১২ পিএম, জুলাই ৩, ২০২১

অবাক কাণ্ড! সখের বশে টোটো চেপে গোটা শহর ঘুরে বেড়ালো হনুমান, ভাইরাল ভিডিও

আজকাল নিত্য গণপরিবহনের মধ্যে নিজের জায়গা বেশ পাকা করে ফেলেছে টোটো। রিক্সা বা কিছু ক্ষেত্রে অটোর তুলনায় টোটো চড়তেই বেশ পছন্দ করছেন মানুষ। কিন্তু শখের বশে কোনও হনুমানের টোটো চড়ার ঘটনা কি সচরাচর চোখে পড়ে? সম্প্রতি এমনই এক অদ্ভুত কাণ্ডের সাক্ষী রইল বীরভূমের রামপুরহাট৷ সেখানে শখ পূরণে টোটো চেপে গোটা শহর ঘুরে বেড়ালো একটি হনুমান৷

অবাক করা এই ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাটের ছ’ফুঁকো মাছ বাজারের কাছে। বাজারের কাছে এক টোটোওয়ালা যাত্রীর অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন। তখনই একটি হনুমান টোটোয় চেপে বসে৷ তারপর থেকে আর নামার নাম-গন্ধই নেই। প্রাণীটিকে বারবার টোটো থেকে নামার জন্য বলা হলেও একবারেও জন্যও সে নামেনি। পরিস্থিতি বেগতিক দেখে হনুমানের হাতে কলা বা অন্যান্য খাবারও তুলে দেন। কিন্তু তাতেও মন ভোলেনি প্রাণীটির। খাবার ছুঁড়ে ফেলে দিয়ে টোটোতেই নিশ্চিন্তভাবে বসেছিল সে।

উপায়ন্তর না দেখে টোটো চালকটি এরপর হনুমানটিকে চাপিয়ে শহরের বিভিন্ন প্রান্তে টোটো নিয়ে ঘুরতে থাকেন। বলাই বাহুল্য, এই পরিস্থিতিতে ওই টোটোতে কোন যাত্রীই চাপেননি। হনুমানের ভয়ে যাত্রীরা প্রত্যেকেই ওই টোটো এড়িয়ে যান। এদিকে ঘন্টার পর ঘন্টা টোটো চেপে শহর ঘুরতে থাকে হনুমানটি। এমনকি তারপরও টোটো থেকে নামতে রাজি হয় না সে। অবশেষে দিনের শেষে নিজে থেকেই টোটো ছেড়ে নেমে পড়ে হনুমানটি। তবে হনুমানটি শারীরিকভাবে অসুস্থ থাকায় টোটো চেপেছিল না সম্পূর্ণ শখের বশে, তা জানা যায়নি।

https://youtu.be/fhVphb0pwhA

এদিকে, সারাদিন টোটোতে হনুমান চড়ে থাকায় রোজগার ছাড়াই খালি হাতে ফিরতে হয় টোটোচালককে। গোটা একদিনের পরিশ্রম বৃথা যায় তাঁর। তবে রোজগার হারালেও হনুমানটিকে নিজের টোটো চাপিয়ে শহর ঘোরাতে পেরে বেশ খুশি বলেই জানিয়েছেন ওই টোটোচালক। এই ঘটনাকে দেখে স্থানীয় এলাকাবাসীরাও বেশ মজা পেয়েছেন। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও বেশ ভাইরাল হয়ে উঠেছে হনুমানের টোটো চড়ার ভিডিও।