করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগোচ্ছে বাংলা, রাজ্যে একদিনে আক্রান্ত ১,৮৫২ জন

করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগোচ্ছে বাংলা, রাজ্যে একদিনে আক্রান্ত ১,৮৫২ জন
করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগোচ্ছে বাংলা, রাজ্যে একদিনে আক্রান্ত ১,৮৫২ জন / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগোচ্ছে বাংলা। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। এই মুহূর্তে করোনার বিরুদ্ধে লড়াইয়ে বাংলা স্বস্তিজনক অবস্থানে রয়েছে। রাজ্যে জারি রয়েছে কড়া বিধিনিষেধ। আর বিধিনিষেধ জারির সুফলও মিলছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। আড়াই মাস পর, বর্তমানে তা অনেকটাই নিম্নমুখী। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হারও। যা অবশ্যই আশার আলো দেখাচ্ছে করোনা যুদ্ধে।

রাজ্য স্বাস্থ্য দফতরের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,৮৫২ জন। গতকালের থেকে কম। গতকাল রাজ্যে করোনা আক্রান্তের ১৮৭৯ জন। এখনও দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। একদিনে সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০৭ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা গতকালের থেকে কম। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ২৯৫ জন। এই জেলা সংক্রমণের নিরিখে প্রথম স্থানে থাকলেও, গতকালের থেকে সংক্রমণ সামান্য হলেও কম। কিন্তু জেলার সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। এই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে ইতিমধ্যেই কনটেনমেন্ট জোনে কড়া বিধিনিষেধ চালুর পরামর্শ দিয়েছে নবান্ন। উত্তর ২৪ পরগণার পরেই, দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭২ জন।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ক্রমশ কমছে সংক্রমণ। যদিও দার্জিলিং জেলায় সংক্রমণ বাড়ছে। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৮৫,৪৩৮ জন।

অন্যদিকে, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৭ জনের। যা আগের দিনের থেকে সামান্য বেশি। মৃত্যুর সংখ্যার নিরিখেও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১৫ জন। আর কলকাতায় মৃত্যু হয়েছে ১১ জনের। গোটা রাজ্যে করোনা মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ৪৩৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ হাজার ৩৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৪৫, ৪৯৩ জন। বাংলায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৩১ শতাংশ। রাজ্য এখন সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ৫০৮ জন।