শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বেলাগাম করোনা সংক্রমণ! রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৯ হাজার

০৯:৫৬ পিএম, মে ৭, ২০২১

বেলাগাম করোনা সংক্রমণ! রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৯ হাজার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে বলেছিলেন যে, আগামী ১৫ দিন বাড়বে করোনার সংক্রমণ। তিনি রাজ্যবাসীকে সতর্ক থাকতে এবং সাবধানে থাকার বার্তাও দিয়েছিলেন।

করোনা পরিস্থিতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘আগামী ১৫ দিন পরিস্থিতি আরও খারাপ হবে। ভয় দেখাচ্ছি না, সবাইকে সতর্ক করছি।’ রাজ্যবাসীর উদ্দেশে মুখ্যমন্ত্রীর আবেদন, ‘বাসে দয়া করে ভিড় করবেন না। একটু হয়তো বাড়তি অপেক্ষা করতে হবে। লোকাল ট্রেন বাতিলের ফলে সাধারণ মানুষ অসুবিধায় পড়বেন জানি, তাই রাজ্য সরকার যথাসাধ্য চেষ্টা করবে। বিনামূল্যে যাতে সবাই রেশন পায় সেই ব্যবস্থা নিশ্চিত করতে জেলাশাসকদের দেখতে বলেছি।’

বাস্তবেও মুখ্যমন্ত্রীর সেই সতর্কবাণী মিলে যাচ্ছে ক্রমশ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বেড়েছে রাজ্যের সংক্রমণ। একদিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ১৯ হাজারের বেশি মানুষ। এই সংখ্যা এখন পর্যন্ত সবথেকে বেশি। তাই ফের একবার আক্রান্তের সংখ্যায় নয়া রেকর্ড সৃষ্টি হল রাজ্যে। যদিও আশার খবর, রাজ্যে বেড়েছে সুস্থতার হার। এদিকে একদিনে করোনার বলি হয়েছেন ১১২ জন।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯,২১৬ জন। তাঁদের মধ্যে ৩,৯৫৭ জন উত্তর ২৪ পরগণা জেলার। বেশ কয়েকদিন ধরেই আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে রাজ্যের এই জেলা। এরপরেই আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৯১৫ জন। আর তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। সেখানে নতুন করে একদিনে আক্রান্ত হয়েছেন ৯৯২ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ে সংক্রমিত হয়েছেন ৬৪১ জন। তাই আশঙ্কা এবং উদ্বেগ উত্তরোত্তর বেড়েই চলেছে। রাজ্যে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯,৫৪,২৮২।

অন্যদিকে একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১১২ জনের। তাঁদের মধ্যে ৩৩ জনই উত্তর ২৪ পরগনার। দৈনিক মৃত্যুর নিরিখেও প্রথম স্থানে এই জেলা। দ্বিতীয় স্থানে সেই কলকাতা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ২৮ জনের। করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২, ০৭৬। একদিনে করোনাকে পরাস্ত করে, সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৭,৭৮০ জন। তাঁদের মধ্যে ৩,৯৮৩ জন কলকাতার।