রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কাছাকাছি! আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কাছাকাছি! আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার
রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কাছাকাছি! আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চিন্তা বাড়াচ্ছে রাজ্যে দৈনিক করোনার সংক্রমণ। যদিও কিছুটা হলেও আশার আলো দেখাচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯, ৮৪৭ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। এই সংখ্যাটা গতকাল ছিল, ১৯,০৯১ জন। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪,২৪০ জন। এরপর দ্বিতীয় স্থানেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩,৫৬০ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগণা। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বাড়ছে সংক্রমণ। এদিন সব জেলা থেকেই এসেছে নতুন আক্রান্তের খবর। এ পর্যন্ত রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২,২৯, ৮০৫।

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৫৯ জন। এই সংখ্যাটা আবার আগের দিনের তুলনায় সামান্য কম। দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখেও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় মৃত্যু হয়েছে ৪৭ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ৩৩ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,০৫৪।

একদিনে অ্যাকটিভ কেসের সংখ্যা ৬৭১। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৯,০১৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১০,৮৩,৫৭০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৮. ১১ শতাংশ। একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৭৭,৬২৭ জনের।