শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ! রাজ্যে একদিনে সংক্রমিত ২১ হাজারের কাছাকাছি, সুস্থ হয়েছেন ১৯ হাজারেরও বেশি

০৮:৫০ পিএম, মে ১৩, ২০২১

ক্রমশ ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ! রাজ্যে একদিনে সংক্রমিত ২১ হাজারের কাছাকাছি, সুস্থ হয়েছেন ১৯ হাজারেরও বেশি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে বেলাগাম করোনা সংক্রমণ। নানা গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেও রাশ টানা যাচ্ছে না রাজ্যের করোনা সংক্রমণে। ক্রমাগত বেড়েই চলেছে রাজ্যে করোনার সংক্রমণ।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০,৮৩৯ জন রাজ্যবাসী। এই সংখ্যা এখনও পর্যন্ত সর্বাধিক। এদিন রাজ্যের সব জেলা থেকেই নতুন সংক্রমণের খবর পাওয়া গেছে। এনিয়ে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১০,৭৩,৯৫৬- এ।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪,১৩১ জন। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে এই জেলা। এরপর অর্থাৎ দ্বিতীয় স্থানেই রয়েছে কলকাতা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। কলকাতায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩,৯২৪ জন। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া। এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১,২৭৬ জন। দক্ষিণবঙ্গের সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গেও ক্রমশ বাড়ছে সংক্রমণ।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১২৯ জনের। সামান্য হলেও, করোনার মৃত্যুর হার নিম্নমুখী। মৃতের সংখ্যার নিরিখে ফের একবার প্রথম স্থানে উঠে এল কলকাতা। কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫ জনের। এনিয়ে এখন পর্যন্ত করোনার বলি হয়েছেন মোট ১২,৮৫৭ জন।

করোনা সংকটের মধ্যেও, একদিনে সুস্থতার হার আশার আলো দেখাচ্ছে। একদিনে সুস্থ হয়েছেন ১৯,১৮১ জন। যা অবশ্যই স্বস্তির খবর। এর মধ্যে ৩,৯৮৩ জন কলকাতার বাসিন্দা। এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করে সুস্থ হয়েছেন ৯,৩০,৮৮৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৬. ৬৮ শতাংশ।