শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ৫ হাজারের কম, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪,৩২১ জন

০৮:৫৭ পিএম, জুন ১১, ২০২১

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ৫ হাজারের কম, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪,৩২১ জন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ৫৯ দিন পরে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ৫ হাজারের নিচে নামল। যা নিঃসন্দেহে স্বস্তির খবর। রাজ্যে কড়া বিধিনিষেধ জারির কারণে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে করোনা সংক্রমণ। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৮৮৩ জন। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭৯২ জন। গতকালের থেকে এই সংখ্যাটা অনেকটাই কম। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৯৬৬ জন সংক্রমিত হয়েছে। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২২ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে দার্জিলিং ও জলপাইগুড়িতে বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৫২,৯৮৭ জন।

এদিন করোনায় মৃত্যু হয়েছে ৮৯ জনের। মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় সামান্য বেশি। গতকাল রাজ্যে করোনায় ৮৭ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণা এবং কলকাতায় ২০ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৭৩১। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৪, ৩২১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ২১, ০৬৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭.৮০ শতাংশ।