শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে অনেকটাই নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ

০৭:৫৫ পিএম, আগস্ট ৩০, ২০২১

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে অনেকটাই নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। এর মধ্যেই আবার করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ। তবে, সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫১০ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। উদ্বেগ বাড়িয়ে, এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮১ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭৯ জন। আর এদিনও তৃতীয় স্থানে রয়েছে দার্জিলিং। একদিনে সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫২ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৪৮ হাজার ৫৮ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। এদিকে রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলাতে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। আর গত ২৪ ঘণ্টায় কলকাতা, বাঁকুড়া, নদিয়া জেলায় ২ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। আর হাওড়া এবং পুরুলিয়া জেলায় একজন করে প্রাণ হারিয়েছেন। এদিন রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৪৩৪ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪৭ জন। সুস্থতার দৈনিক সংখ্যা দৈনিক আক্রান্তের সংখ্যার তুলনায় বেশি। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ২০ হাজার ৭০২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৩ শতাংশ। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।