রাজ্যে নিম্নমুখী করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা ৯০ এর কম

রাজ্যে নিম্নমুখী করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা ৯০ এর কম
রাজ্যে নিম্নমুখী করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক মৃতের সংখ্যা ৯০ এর কম / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা সংক্রমণের মোকাবিলায় দেশব্যাপী চলছে লকডাউন এবং কড়া বিধিনিষেধ। বাংলাও এর ব্যতিক্রম নয়। বাংলায় ১৬ মে থেকে জারি রয়েছে কড়া বিধিনিষেধ। বন্ধ রয়েছে গণপরিবহন। আর এই কড়া বিধিনিষেধের সুফলও মিলছে। প্রতিদিন কমছে দৈনিক সংক্রমণ। কমেছে মৃত্যুর সংখ্যাও। সেই সঙ্গে বেড়েছে সুস্থতার হার।আগের থেকে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। যা অবশ্যই আশার আলো দেখাচ্ছে করোনা মোকাবিলায়।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫, ২৭৪ জন। গতকালের থেকে কিছুটা কম দৈনিক সংক্রমণ। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৫,৩৮৪ জন। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৯৬৬ জন সংক্রমিত হয়েছে। অনেকদিন পরে এই জেলায় আক্রান্তের সংখ্যা হাজারের নিচে। এরপরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৮৫ জন। বহুদিন বাদে কলকাতায় সংক্রমণের সংখ্যা এতো কম হল। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে দার্জিলিং ও জলপাইগুড়িতে বাড়ছে সংক্রমণ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৪৮,১০৪।

একদিনে করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৮৭ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৫ জনের। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণা এবং কলকাতায় ২৪ জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ৬৪২। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ফিরেছেন ৫, ১৭০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ১৬, ৭৭৩।