বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ফের নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমণ, সামান্য বাড়ল মৃত্যুর সংখ্যা

০৮:২৮ পিএম, জুলাই ২৬, ২০২১

ফের নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমণ, সামান্য বাড়ল মৃত্যুর সংখ্যা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের অনেকটাই কমল। তবে, সামান্য বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে অনেকটাই কমল করোনার দৈনিক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৫৭ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮০৬ জন। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৮৪ জন। দ্বিতীয় স্থানে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন। তৃতীয় স্থানে রয়েছে নদিয়া। একদিনে সেখানে সংক্রমিত হয়েছেন ৪৯ জন। আর চতুর্থ স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৪৬ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২৪ হাজার ২৯৬ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। গতকালের থেকে রাজ্যে মৃতের সংখ্যা সামান্য বেশি। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ৯ জন। মৃতের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। একদিনে সেখানে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা ও দার্জিলিং। একদিনে এই দুই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন, ১৮ হাজার ৮৫ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৭৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৯৪ হাজার ৬৪৫ জন। সুস্থতার হার ৯৮.০৫ শতাংশ।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় টিকাকরণের উপর জোর দিচ্ছে রাজ্য। তবে, পর্যাপ্ত পরিমাণে টিকা সরবরাহ না হওয়ায়, মাঝেমধ্যেই বন্ধ রাখতে হচ্ছে টিকাদান কেন্দ্রগুলি।