শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় বাড়ল দৈনিক সংক্রমণ

০৭:১৬ পিএম, সেপ্টেম্বর ২২, ২০২১

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় বাড়ল দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। এর মধ্যেই আবার রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা জারি রয়েছে। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। এরও মধ্যেই গতকালই রাজ্যের দৈনিক সংক্রমণ কমেছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় অতি সামান্য হলেও আবারও বাড়ল রাজ্যের দৈনিক সংক্রমণ।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮৩ জন। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫৩৭ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১২ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য হলেও বেশি। গতকাল এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০৮ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০৮ জন। গতকালের পর দৈনিক আক্রান্তের সংখ্যা এই জেলায় আবার ১০০-র গণ্ডি অতিক্রম করল। গতকাল এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯৮ জন। এদিকে, এই দুই জেলার বাড়তে থাকা সংক্রমণ নতুন করে উদ্বেগ বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের। আর এদিনও সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে হুগলি জেলা। একদিনে এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৮ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা সামান্য বেশি। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ১৪ জন। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। মৃত্যুর সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা এবং হাওড়া। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন করে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় হুগলিতে এবং নদীয়াতে করোনায় ১ জন করে প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৬৯১ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৮৭ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা সামান্য বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৩৬ হাজার ৯৭৮ জন। রাজ্যে কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৭২৪ জন। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।