শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল করোনার সংক্রমণ! মৃত্যু ১১ জনের

০৭:৪৬ পিএম, সেপ্টেম্বর ৩, ২০২১

করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল করোনার সংক্রমণ! মৃত্যু ১১ জনের

নিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। এর মধ্যেই আবার করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। তবে, বৃহস্পতিবারের পর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমেছে করোনার সংক্রমণ।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮৬ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬৯৫ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে উঠে এসেছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১০ জন। গতকালের থেকে সংক্রমণ কম। গতকাল কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১২২ জন। আর দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। উদ্বেগ বাড়িয়ে, এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৯ জন। গতকালের থেকে এই জেলায় ফের বেড়েছে আক্রান্তের সংখ্যা। গতকাল এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০২ জন। এই দুই জেলার বাড়তে থাকা সংক্রমণ নতুন করে উদ্বেগ বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের। আর এদিন সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে উঠে এসেছে দার্জিলিং জেলা। একদিনে সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৯ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৫০ হাজার ৬৬৪ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা কম। গতকাল রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছিলেন ১৩ জন। এদিকে রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা গত ২৪ ঘণ্টায় এই জেলাতে করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই কলকাতায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এছাড়াও হাওড়া, কলকাতা, পশ্চিম বর্ধমান, নদিয়ায় ১ জন, হুগলিতে ২ জন এবং দক্ষিণ ২৪ পরগণা জেলায় ১ জন করে প্রাণ হারিয়েছেন। এদিন রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৪৮৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭১৫ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। তবে, গতকালের দৈনিক সুস্থতার সংখ্যার থেকে কম। গতকাল রাজ্যে দৈনিক সুস্থতার সংখ্যা ছিল ৭৪৯ জন। এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ২৩ হাজার ৪৮৭ জন। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।