শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ

০৭:৪১ পিএম, সেপ্টেম্বর ২৮, ২০২১

করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। এদিকে, তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। হতকাল রাজ্যের করোনার দৈনিক সংক্রমণ কমলেও, গত ২৪ ঘণ্টায় আবারও বাড়ল রাজ্যের দৈনিক সংক্রমণ। তবে, সামান্য কমেছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৮ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৪৭২ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৭ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেড়েছে। গতকালই বেশ কয়েকদিন পর সংক্রমণ ১০০-র নিচে নামে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ৭৬ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২৫ জন। ৭২ জন। কলকাতার মতো এই জেলাতেও অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায়। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ৭২ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৬৭ হাজার ৫৭৩ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা অতি সামান্য কম। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ১৫ জন। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা এবং কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই দুই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন করে। মৃত্যুর সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর এবং নদীয়া জেলা। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জন করে প্রাণ হারিয়েছেন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় হুগলি, হাওড়া এবং দার্জিলিং-এ করোনায় ১ জন করে প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৭৬৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৯৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৪১ হাজার ২২৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৫৮৬ জন। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।