শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ

০৮:৪১ পিএম, অক্টোবর ১৯, ২০২১

উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্য সমাপ্ত হয়েছে দুর্গাপুজো। এদিকে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। যদিও করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর মধ্যেই নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ফের। তবে কমেছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭২৬ জন। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬৯০ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৩ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কমেছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ১৯০ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১০৬ জন। এই জেলাতেও অতি সামান্য হলেও, কমেছে আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায়। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১০৩ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৮১ হাজার ৯৪৬ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, নদীয়া এই চার জেলা। গত ২৪ ঘণ্টায় এই চার জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ন২৪ পরগণায় ১ জন করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৯৯৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭০৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৫৫ হাজার ৫২০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৪২৮ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।