শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য ঊর্দ্ধমুখী করোনার দৈনিক সংক্রমণ! বাড়ল মৃত্যুর সংখ্যাও

০৭:৪৫ পিএম, সেপ্টেম্বর ১০, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য ঊর্দ্ধমুখী করোনার দৈনিক সংক্রমণ! বাড়ল মৃত্যুর সংখ্যাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। করোনার দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই স্তিমিত। এর সঙ্গেই আবার রয়েছে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিতও। এর মধ্যেই আবার রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা জারি রয়েছে। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে ফের নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের বেড়েছে করোনার দৈনিক সংক্রমণ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫৩ জন। গতকালের থেকে সংক্রমণ খানিকটা হলেও বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭২৪ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিন প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা জেলা। বেশ কয়েকদিন ধরে সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে থাকার পর, এদিন এই জেলা প্রথম স্থানে উঠে আসে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৯ জন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে এই জেলায়। গতকাল উত্তর ২৪ পরগণায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১১ জন। আর দ্বিতীয় স্থানে নেমে এসেছে কলকাতা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২৭ জন। গতকালের থেকে এই জেলাতেও সংক্রমণ অসামান্য হলেও বেড়েছে। গতকাল এই জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১৮ জন। এই দুই জেলার বাড়তে থাকা সংক্রমণ নতুন করে উদ্বেগ বাড়িয়েছে স্বাস্থ্য দফতরের। আর এদিন সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে হুগলি জেলা। একদিনে সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৭ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৫৫ হাজার ৪০৫ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। গতকালের থেকে মৃত্যুর সংখ্যাও বেশি। গতকাল রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছিলেন ৮ জন। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে উঠে এসেছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলাতে করোনায় প্রাণ হারিয়েছন ৫ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন। এছাড়াও পূর্ব ও পশ্চিম বর্ধমান, আলিপুরদুয়ার এবং দার্জিলিং-এ ১ জন করে প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৫৫৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৬৬ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা সামান্য বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ২৮ হাজার ৬৩৩ জন। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।