রাজ্যে ফের নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণের গ্রাফ, সামান্য বেড়েছে মৃতের সংখ্যা

রাজ্যে ফের নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণের গ্রাফ, সামান্য বেড়েছে মৃতের সংখ্যা
রাজ্যে ফের নিম্নমুখী করোনার দৈনিক সংক্রমণের গ্রাফ, সামান্য বেড়েছে মৃতের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কড়া বিধিনিষেধ জারির ফলে নিয়ন্ত্রণে এসেছে রাজ্যের করোনা সংক্রমণ। উল্লেখ্য, রাজ্যে বন্ধ রয়েছে গণপরিবহন ব্যবস্থা। ১৫ জুন পর্যন্ত রাজ্যে জারি থাকবে কড়া বিধিনিষেধ।

এদিকে রাজ্যে স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যের করোনা গ্রাফ নিম্নমুখী। যদিও সামান্য বেড়েছে মৃতের সংখ্যা। তবে, সুস্থতার হার পেরিয়েছে ৯৫ শতাংশের গণ্ডি। যা অবশ্যই স্বস্তির খবর।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭, ৯১৩ জন। যা আগের দিনের তুলনায় কিছুটা কম। গতকাল এই সংখ্যাটা ছিল ৮,৮১১ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণের নিরিখে রাজ্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,৬৮৬ জন। গতকালের থেকে এই জেলায় আক্রান্তের সংখ্যা কিছুটা কম। গতকাল এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,৮৪২ জন। কিছুদিন আগেও এই জেলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজারের উপর ছিল। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯৯ জন। গতকালের থেকে আজ কিছুটা কম কলকাতার সংক্রমণের সংখ্যা। গতকাল কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৯৭৬ জন। দীর্ঘদিন পর কলকাতায় দৈনিক সংক্রমণের সংখ্যা এক হাজারের নিচে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। তবে, জলপাইগুড়ির সংক্রমণের গ্রাফ উদ্বেগ বাড়াচ্ছে। একদিনে করোনা আক্রান্ত সেখানকার ৫১০ জন। রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪,১১, ৪৪৮।

এদিকে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১৩ জনের। এই সংখ্যাটা আগের দিনের তুলনায় কিছু বেশি। গতকাল মৃতের সংখ্যা ছিল ১০৮ জন। রাজ্যে দৈনিক মৃতের সংখ্যার নিরিখেও প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনা প্রাণ হারিয়েছেন ২৫ জন। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৩ জনের। এপর্যন্ত রাজ্যে মোট মৃতের সংখ্যা ১৬, ০৩৪ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘোরে ফিরেছেন ১৬, ৫৫৭ জন। যা দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে অনেক বেশি। এখন পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা ১৩, ৪২, ৩৯২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৫.১১ শতাংশ।