বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ, একদিনে মৃত ৯

০৮:১৯ পিএম, জুলাই ২৫, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ, একদিনে মৃত ৯

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের সামান্য ঊর্ধ্বমুখী, শুধু সংক্রমণ বাড়াই নয়, অতি সামান্য বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। কাজেই বাগে এসেও যেন হার মানতে চাইছে না করোনা। তাই তো কোনোদিন রাজ্যে সংক্রমণ বাড়ছে, সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা, কোনোদিন আবার তা কমে যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮০৬ জন। গতকালের থেকে সামান্য বেড়েছে সংক্রমণ। গতকাল রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৩০ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে দার্জিলিং জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। উল্লেখ্য, কয়েকদিন ধরেই দার্জিলিং-এর করোনার দৈনিক সংক্রমণ চিন্তা বাড়াচ্ছিল। তাই পর্যটকদের উপর কড়া বিধিনিষেধ চাপানো হয়েছিল। তারপরেও বাড়ছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। একদিনে এই জেলাতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭ জন। তৃতীয় স্থানে উঠে এসেছে ফের জলপাইগুড়ি জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২৩ হাজার ৬৩৯ জন।

অন্যদিকে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। মৃত্যুর সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে হুগলি জেলা। একদিনে সেখানে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। দ্বিতীয় স্থানে রয়েছে নদিয়া। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন। আর বাকি কয়েকটি জেলা যেমন কলকাতা, উত্তর ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, দার্জিলিং-এ ১ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। বাকি জেলা থেকে কোনও মৃত্যুর খবর নেই। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৭৩ জন।

একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৯২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৯৩ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০৪ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫০ হাজার ০৫৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫৪ লক্ষ ৭৮ হাজার ৬০২ জনের। উল্লেখ্য, করোনা মোকাবিলায় টিকাকরণের উপর জোর দিচ্ছে রাজ্য। তবে, পর্যাপ্ত পরিমাণে টিকা সরবরাহ না হওয়ায়, মাঝেমধ্যেই বন্ধ রাখতে হচ্ছে টিকাদান কেন্দ্রগুলি।