শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুও

০৯:২০ পিএম, জুলাই ২৩, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। তারপর ধীরে ধীরে তা কমতে শুরু করে। রাজ্যের দৈনিক সংক্রমণ হাজারের নিচে নেমে গিয়েছিল। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী, শুধু সংক্রমণ বাড়াই নয়, বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪২ জন। যা গতকালের থেকে কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৯৩ জন। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে উঠে এসেছে দার্জিলিং জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ জন। উল্লেখ্য, কয়েকদিন ধরেই দার্জিলিং-এর করোনার দৈনিক সংক্রমণ চিন্তা বাড়াচ্ছিল। তাই পর্যটকদের উপর কড়া বিধিনিষেধ চাপানো হয়েছিল। এদিন সংক্রমণ বাড়ায় ফের উদ্বেগে স্বাস্থ্য দফতর। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। একদিনে এই জেলাতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭ জন। তৃতীয় স্থানে রয়েছে উত্তরবঙ্গের আরেক জেলা জলপাইগুড়ি। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২২ হাজার ১০৩ জন।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৬ জনের। মৃত্যুর সংখ্য ফের অনেকটাই বেড়েছে। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। উত্তর ২৪ পরগনায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৫৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৪২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৯১ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৮ হাজার ৮৪৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫৩ লক্ষ ৭৬ হাজার ৩৬১ জনের।