শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ক্রমশ সুস্থতার পথে বাংলা! রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের নিম্নমুখী, বেড়েছে সুস্থতার হার

০৮:২২ পিএম, জুলাই ১৩, ২০২১

ক্রমশ সুস্থতার পথে বাংলা! রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের নিম্নমুখী, বেড়েছে সুস্থতার হার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। রাজ্যে জারি রয়েছে কড়া বিধিনিষেধ। এই বিধিনিষেধ জারির সুফলও মিলছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। তারপর ধীরে ধীরে তা কমতে শুরু করে। রাজ্যের দৈনিক সংক্রমণ হাজারের নিচে নেমে গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের নিম্নমুখী। তবে গত ২৪ ঘণ্টায় ফের সামান্য হলেও বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৮৬৩ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গতকাল রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ৮৮৫ জন। আগের দিনের তুলনায় সংক্রমণ কম। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯ জন। তৃতীয় স্থানেই রয়েছে কলকাতা। একদিনে সেখানকার ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরপরেই পরপর তালিকায় রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কোচবিহার, জলপাইগুড়ি। তবে, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও উত্তরবঙ্গের দার্জিলিংয়ে যেভাবে বাড়ছে সংক্রমণ, তাতে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য দফতরের। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ১৩ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘণ্টায় পুরুলিয়ায় মাত্র ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা নিঃসন্দেহে স্বস্তির খবর।

অন্যদিকে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ১৭। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। উল্লেখ্যযোগ্যভাবে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণা, পশ্চিম মেদিনীপুরে ৩ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। আবার এমন বেশ কয়েকটি জেলায় একজনেরও মৃত্যু হয়নি। যা অবশ্যই আশার খবর। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৯৪৪ জন।

একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১ হাজার ১৮৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৮১ হাজার ৭৪২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭.৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৯০৯ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লক্ষ ৬১ হাজার ৯৩০ জনের।