শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ! কমল মৃত্যুর সংখ্যা

০৮:০২ পিএম, জুলাই ২১, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল করোনার দৈনিক সংক্রমণ! কমল মৃত্যুর সংখ্যা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। তারপর ধীরে ধীরে তা কমতে শুরু করে। রাজ্যের দৈনিক সংক্রমণ হাজারের নিচে নেমে গিয়েছিল। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। যেমন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের সামান্য ঊর্ধ্বমুখী, তবে কমল মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬৯ জন। যা গতকালের থেকে সামান্য বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৫২ জন। সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ জন। দ্বিতীয় স্থানে রয়েছে দার্জিলিং। একদিনে এই জেলাতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫ জন। উল্লেখ্য, কয়েকদিন ধরেই দার্জিলিং-এর করোনার দৈনিক সংক্রমণ চিন্তা বাড়াচ্ছিল। তাই পর্যটকদের উপর কড়া বিধিনিষেধ চাপানো হয়েছিল। তৃতীয় স্থানে রয়েছে হুগলি। সেখানে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। কলকাতা রয়েছে চতুর্থ স্থানে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৮ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২০ হাজার ৪৬৮ জন।

অন্যদিকে স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের। গতকালের থেকে রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা কম। গতকাল রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল ১০ জন। গত ২৪ ঘণ্টায় নদিয়াতে ২ জনের করোনায় মৃত্যু হয়েছে। হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, কলকাতায় ১ জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। বাকি জেলাগুলিতে গত ২৪ ঘণ্টায় কোনও মৃত্যু নেই। সবমিলিয়ে গোটা রাজ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ২৭ জন। রাজ্যে এই মুহূর্তে মৃত্যু হার হল ১.১৯ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্য করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯৮১ জন। যা দৈনিক আক্রান্তের চেয়ে বেশি। রাজ্যে এখনও পর্যন্ত করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৪ লক্ষ ৯০ হাজার ৫০ জন। রাজ্যের সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮ শতাংশ।