স্বস্তির খবর! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের নিম্নমুখী, কমল মৃত্যুও

স্বস্তির খবর! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের নিম্নমুখী, কমল মৃত্যুও
স্বস্তির খবর! গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের নিম্নমুখী, কমল মৃত্যুও / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। রাজ্যে জারি রয়েছে কড়া বিধিনিষেধ। এই বিধিনিষেধ জারির সুফলও মিলছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। তারপর ধীরে ধীরে তা কমতে শুরু করে। রাজ্যের দৈনিক সংক্রমণ হাজারের নিচে নেমে গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের নিম্নমুখী। সেই সঙ্গে কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। বেড়েছে সুস্থতার হারও। যা নিঃসন্দেহে করোনা যুদ্ধে আশার আলো দেখাচ্ছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮৫ জন। গতকাল রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯২৪ জন। আগের দিনের তুলনায় সংক্রমণ কম। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৭ জন। এরপর তৃতীয় স্থানেই রয়েছে পূর্ব মেদিনীপুর। একদিনে সেখানকার ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। চতুর্থ স্থানে থাকা হুগলীতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬৮ জন। আর পঞ্চম স্থানে থাকা কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ জন। তবে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা গ্রাফও নিম্নমুখী। তবে, দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও উত্তরবঙ্গের দার্জিলিংয়ে যেভাবে বাড়ছে সংক্রমণ, তা জারি রেখেছে উদ্বেগ। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ১৩ হাজার ১৪ জন।

অন্যদিকে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ১১। যা আগের দিনের তুলনায় কম। উল্লেখ্যযোগ্যভাবে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় একজনেরও মৃত্যু হয়নি। যা অবশ্যই আশার খবর। এদিন পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও দার্জিলিং-এ ২ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৯২৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১,২৪৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৮০ হাজার ৫৫৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭.৮৫ শতাংশ। দেই মুহূর্তে রাজ্যে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৪ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ২৮৭ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪৮ লক্ষ ১৫ হাজার ২১ জনের।