৪২ দিন পর, মিলল খানিক স্বস্তি! রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারের নিচে, সুস্থতার হার ৯৩ শতাংশ

৪২ দিন পর, মিলল খানিক স্বস্তি! রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারের নিচে, সুস্থতার হার ৯৩ শতাংশ
৪২ দিন পর, মিলল খানিক স্বস্তি! রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারের নিচে, সুস্থতার হার ৯৩ শতাংশ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধের জেরে কমছে করোনার সংক্রমণ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান সেই কথাই বলছে। গত দেড়মাস আগে রাজ্যের দৈনিক করোনার সংক্রমণ ছিল ১০ হাজারের কম। এরপর থেকেই ক্রমশ বাড়তে শুরু করে রাজ্যে করোনার সংক্রমণ।

আর এবার ৪২ দিন পরে সেই সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। মিলল স্বস্তি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন দশ হাজারের কম মানুষ। আর করোনায় একদিনে মৃত্যু হয়েছে ১৩৭ জনের।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন রাজ্যের ৯,৪২৪ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,০২৮ জন, এই সংখ্যাটা গতকালের থেকে কম। সোমবার উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ছিল ২,৩৭৬ জন। এর পরেই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,০৩২ জন। এই সংখ্যাটাও গতকালের থেকে অনেকটাই কম।

এদিকে আরও স্বস্তির খবর, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা সংক্রমণও নিম্নমুখী। কিন্তু এদিনও প্রায় সব জেলা থেকেই এসেছে নতুন সংক্রমণের খবর। ফলে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৮৫,৮০১।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩৭ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে কিছুটা বেশি। মৃতের সংখ্যার নিরিখেও প্রথম সারিতে রয়েছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩৫ জন। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৩২ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫, ৬৭৮। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৭, ৭২২ জন। তাঁদের মধ্যে ৩,৬৭৪ জন উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১২,৯১, ৫১০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৩. ২০ শতাংশ।