রাজ্যে বাড়ল করোনাজয়ীর সংখ্যা! গত ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৭ জনের

রাজ্যে বাড়ল করোনাজয়ীর সংখ্যা! গত ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৭ জনের
রাজ্যে বাড়ল করোনাজয়ীর সংখ্যা! গত ২৪ ঘণ্টায় বাংলায় সংক্রমণে মৃত্যু হয়েছে ১০৭ জনের / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও ভয়ঙ্কর হয়ে উঠছে রাজ্যের করোনা পরিস্থিতি। ফের রাজ্যে ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণের গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যায় রেকর্ড সৃষ্টি হয়েছে। তবে, স্বস্তির খবর এর মধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়েছেন রেকর্ড সংখ্যক মানুষ। চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রম এবং প্রশাসনিক স্তরের প্রত্যেক কর্তা-ব্যক্তিদের পরিশ্রমে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন বহু মানুষ।

মঙ্গলবার সন্ধের সময় স্বাস্থ্য দফতরের থেকে দেওয়া রিপোর্ট অনুযায়ী, একদিনে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৩৯ জন। সোমবার এই সংখ্যাটা ছিল ১৭ হাজার ৫০১ জন। এর অর্থ সোমবারের তুলনায়, সামান্য বেড়েছে করোনার সংক্রমণ। একদিনে করোনা আক্রান্তের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। এরপরেই রয়েছে কলকাতা।

গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৪ জন। আর কলকাতায় একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯১৪ জন। দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলির করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজারের কাছাকাছি। রাজ্যের সবকটি জেলাতেই নতুন করে শতাধিক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। দক্ষিণবঙ্গের পাধাপাশি উত্তরবঙ্গেও বাড়ছে সংক্রমণ।

এদিনের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৯৮ হাজার ৫৩৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লক্ষ ৬৫ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৫৪৭ জন। যা সোমবারের তুলনায় বেশকিছুটা বেশি। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৫.২৩ শতাংশ।

এদিকে সংক্রমণ বাড়তে থাকায়, রাজ্যের চিকিৎসাধীন করোনা আক্রান্তের বা অ্যাকটিভ রোগীর সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। আজ বাংলার অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২০ হাজার ৯৪৬ জন।

অন্যদিকে, উদ্বেগ এবং চিন্তা আরও বাড়াচ্ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। একদিনে রাজ্যে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা রেকর্ড সৃষ্টি করেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় মৃত্যু হয়েছে ১০৭ জনের। যা এখনও পর্যন্ত এ রাজ্যে সর্বোচ্চ। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এরপরেই রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ৩১ জনের। দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ার মৃত্যুর হারও চিন্তা বাড়াচ্ছে।