আতঙ্কের মধ্যে স্বস্তি! ফের রাজ্যে এলো বিপুল পরিমাণে কোভিশিল্ড

আতঙ্কের মধ্যে স্বস্তি! ফের রাজ্যে এলো বিপুল পরিমাণে কোভিশিল্ড
আতঙ্কের মধ্যে স্বস্তি! ফের রাজ্যে এলো বিপুল পরিমাণে কোভিশিল্ড

করোনা বাড়তেই জানা যাচ্ছিল রাজ্যে অভাব দেখা দিচ্ছে ভ্যাকসিনের। কিন্তু এর মধ্যেই স্বস্তির খবর। বুধবার ফের রাজ্যে এলো ৩ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। এদিকে একইসঙ্গে আজই আরও ২ লক্ষ কোভ্যাকসিন-ও রাজ্যে আসছে বলে খবর।

জানা গিয়েছে, কলকাতা বিমানবন্দরে নামার পর প্রতিষেধকগুলি কন্টেনারে করে বাগবাজারে নিয়ে যাওয়া হচ্ছে। সম্পূর্ণ পুলিশি নিরাপত্তায় ভ্যাকসিন গুলিকে ব্যাগ বাজারে নিয়ে যাওয়া হচ্ছে। সময় নষ্ট না করে একদিনেই এই সব ব্যক্সিনগুলিকে সারা রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে পাঠিয়ে দেওয়া হবে।

ভোট মুখী বঙ্গে ক্রমেই লাগামছাড়া হচ্ছে করোনা। রাজনৈতিক প্রচার, মিটিং মিছিলের জেরে মানা হচ্ছে না কোভিড বিধি। আর এতেই দেশের মতোই রাজ্যেও আরো ভয়ঙ্কর হচ্ছে করোনা। এই পরিস্থিতিতে উদ্বেগ বাড়াচ্ছে প্রতিষেধকের আকাল। বহু প্রতিষেধক কেন্দ্রেই মজুত নেই পর্যাপ্ত পরিমাণ প্রতিষেধক।

প্রসঙ্গত, সোমবারই পুণে থেকে রাজ্যে এসে পৌঁছেছিল কোভিশিল্ড প্রতিষেধকের ৪ লক্ষ ডোজ। বুধবার পৌঁছল আরও ৩ লক্ষ৷ এদিকে শনিবার থেকেই কলকাতার বিভিন্ন বেসরকারি হাসপাতালে লাগানো হয়েছে ‘নো ভ্যাকসিন’ নোটিস। সোমবারও বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালের ভাঁড়ার ছিল শূন্য। এরই মধ্যে রাজ্যে ভ্যাকসিনের আগমন সামান্য হলেও স্বস্তি দিচ্ছে।