বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বাচ্চাকে সঙ্গে নিয়ে রাস্তা পেরোতে হিমশিম খাচ্ছে মা ভল্লুক! ভাইরাল ভিডিও দেখে সমব্যথী নেটিজেনরাও

০৯:০৬ পিএম, মার্চ ৩১, ২০২১

বাচ্চাকে সঙ্গে নিয়ে রাস্তা পেরোতে হিমশিম খাচ্ছে মা ভল্লুক! ভাইরাল ভিডিও দেখে সমব্যথী নেটিজেনরাও

আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। মুহূর্তেই তা জনপ্রিয় হয়ে উঠছে। তা দেখে কখনও মানুষ আবেগে ভাসছেন, কখনও বেশ চিন্তিতও হয়ে পড়ছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। যা দেখে সহানুভূতিতে ভেসে গিয়েছেন নেটজনতা।

কী রয়েছে সেই ভিডিওতে? ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি মা ভল্লুকের পরিশ্রম এবং লড়াই। বাচ্চাদের সঙ্গে নিয়ে একটি জন বহুল রাস্তা পেরোতে হিমশিম খাচ্ছে সে। বাচ্চাগুলিকে মুখে ধরে একবার মাঝ রাস্তা অবধি নিয়ে আসছে। পরক্ষণেই আগের জায়গায় ফিরে যাচ্ছে। এভাবে বেশ কিছুক্ষণ চলার পর বাচ্চাদের নিয়েই শেষমেশ সুরক্ষিত ভাবে রাস্তা পার হয় মা ভল্লুকটি। অবাক বিষয়, ঘটনাটির সময় রাস্তায় থাকা প্রত্যেকটি গাড়ি চলাচলই বন্ধ ছিল। ভল্লুকগুলি পার না হওয়া পর্যন্ত অপেক্ষা করছিল রাস্তার সমস্ত গাড়িগুলি।

ভিডিওটি নেটমাধ্যমে শেয়ার হওয়া মাত্রই মুহূর্তে তা ভাইরাল হয়ে ওঠে। মা ভল্লুকটির সমব্যথীও হতে দেখা যায় কিছু নেটিজেনকে। অ্যারিজোনার সেডোনার বাসিন্দা এক মা মন্তব্য করেন, "আমার চার সন্তান নেই। তবু আমার ধারণা আছে! গাড়িগুলি যে তাদের জন্য অপেক্ষা করছিল তা দেখে খুব খুশি"। অন্য আরেক মহিলা বলেন, "এ যেন সকল মায়েদেরই পরীক্ষা ও ক্লেশ। বেচারা মা! "

https://www.facebook.com/winchesterct/videos/204106724384160

অন্যদিকে, গাড়ি চলাচল বন্ধ রেখে ভল্লুকগুলিকে সুরক্ষিত ভাবে রাস্তা পার হতে সাহায্য করার জন্য গাড়িচালকদের ধন্যবাদ জানিয়েছে পুলিশ। পাশাপাশি সতর্কতা হিসাবেও ভিডিওটি ব্যবহার করে বার্তা দেওয়া হয়েছে, “সুন্দর আবহাওয়া। বন্য প্রাণীরা খেলতে বেরিয়ে আসছে! গাড়ি চালানোর সময় সাবধানতা অবলম্বন করুন এবং এই প্রাণীদের সঙ্গে মুখোমুখি আলাপচারিতাও এড়িয়ে চলুন।"